Inqilab Logo

বুধবার, ২৬ জুন ২০২৪, ১২ আষাঢ় ১৪৩১, ১৯ যিলহজ ১৪৪৫ হিজরী

সভাপতি-সম্পাদকসহ পাঁচ পদে বিএনপি, দশ পদে বিজয়ী আ’লীগ

ময়মনসিংহ জেলা আইনজীবী সমিতির নির্বাচনে

| প্রকাশের সময় : ১ ফেব্রুয়ারি, ২০১৭, ১২:০০ এএম

ময়মনসিংহ আঞ্চলিক অফিস : ময়মনসিংহ জেলা আইনজীবী সমিতির কার্যকরী পরিষদের সুষ্ঠু ও গণতান্ত্রিক নির্বাচনে সভাপতি, সাধারণ সম্পাদক ও অডিটরসহ ৫টি পদে জয় পেয়েছে বিএনপিপন্থী প্যানেল। সহ-সভাপতিসহ বাকি ১০টি পদে জয় পেয়েছে ক্ষমতাসীন আওয়ামী লীগের নেতৃত্বাধীন প্যানেলের প্রার্থীরা। সোমবার সকালে নির্বাচনের ফলাফল ঘোষণা করেন সংশ্লিষ্ট নির্বাচনের দ্বায়িত্বপ্রাপ্ত রিটার্নিং অফিসার ও সমিতির বর্তমান সভাপতি শ্রী বাঁধন কুমার গোস্বামী।
বিজয়ীরা হলেন- বিএনপিপন্থী প্যানেল থেকে সভাপতি শ্রী বাঁধন কুমার গোস্বামী, সাধারণ সম্পাদক মীর মিজানুর রহমান, সহ-সম্পাদক আবুল বাসার মাসুদ, অডিটর আনিছুজ্জামান আনিছ ও সদস্য কামরুল হাসান কিরণ। অপরদিকে ক্ষমতাসীন আওয়ামী লীগের প্যানেল থেকে বিজয়ী হয়েছেন- সহ-সভাপতি বীরমুক্তিযোদ্ধা আব্দুল ওয়াদুদ ভুইয়া, হযরত আলী, সহ-সম্পাদক হারুনুর রশিদ, বিজন কুমার পাল। সদস্য- কামরুল ইসলাম, মেহেদী হাসান আকন্দ, আ: আল মামুন, মুহাম্মদ মাহবুব আজাদ খান, মোহাম্মদ মাহমুদুল হাসান, তাসলিমা আবিদ পাপীয়া।
নির্বাচনী প্রতিক্রিয়ায় আইনজীবীরা জানায়, বিগত নির্বাচনে বিএনপি বড় পদগুলোতে জয় পাওয়ার পর সমিতির দৃশ্যমান উন্নয়ন কর্মকাÐ সম্পাদন করায় এবং ব্যক্তি গ্রহণযোগ্যতার কারণে এবারও বিএনপিপন্থীরা বড় পদগুলোতে জয়ী হয়েছে। অপরদিকে গত নির্বাচনে মূল পদগুলোতে আওয়ামী লীগের পরাজয়ের কারণে নিজের অন্ত:কলহ এবারও তাদের জন্য কাল হয়েছে বলেই মনে করছেন তারা। এ বিষয়ে জেলা আইনজীবী সমিতির বর্তমান সাধারণ সম্পাদক ও জাতীয়তাবাদী আইনজীবী ফোরামের সাধারণ সম্পাদক অ্যাড. নূরুল হক বলেন, দীর্ঘদিনের অমীমাংসিত সীমানা প্রাচীর নির্মাণ, সুসজ্জিত গেইট নির্মাণ, অভ্যন্তরীণ রাস্তা নির্মাণ, দেড়শ’ বছরের পুরোনো ভবন সংস্কারসহ অনেক দৃশ্যমান উন্নয়ন করেছি আমরা। ফলে দায়িত্ব পালনে ভোটারদের মন জয় করতে পেরেছি বলেই এবারও রায় আমাদের পক্ষে এসেছে। আশা করছি ভবিষ্যতেও এ জয়ের ধারা অব্যাহত থাকবে।
এদিকে নবনির্বাচিতদের অভিনন্দন জানিয়েছেন দক্ষিণ জেলা বিএনপির সভাপতি একেএম মোশাররফ হোসেন, সাধারণ সম্পাদক আবু ওয়াহাব আকন্দ। এছাড়াও সোমবার দুপুরে বিএনপি প্যানেলে বিজয়ীদের ফুলেল শুভেচ্ছা জানিয়েছেন ময়মনসিংহ উত্তর জেলা বিএনপির সিনিয়র যুগ্ম আহŸায়ক উপজেলা চেয়ারম্যান মোতাহার হোসেন তালুকদার, দক্ষিণ জেলা বিএনপির আইন বিষয়ক সম্পাদক মাসুদ তানভীর তান্না, দক্ষিণ জেলা যুবদলের যুগ্ম সম্পাদক দিদারুল ইসলাম খান রাজু, কোতোয়ালী যুবদলের সাবেক আহŸায়ক কাজী আফতাব উদ্দিন সাজ্জাদ, উত্তর বিএনপি নেতা শাজাহান কবীর সাজু প্রমুখ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: সভাপতি

১৯ সেপ্টেম্বর, ২০২২

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ