Inqilab Logo

সোমবার, ০৮ জুলাই ২০২৪, ২৪ আষাঢ় ১৪৩১, ০১ মুহাররম ১৪৪৬ হিজরী

মসজিদে হামলার ঘটনায় যোগাযোগ মাধ্যমে নিন্দা

| প্রকাশের সময় : ১ ফেব্রুয়ারি, ২০১৭, ১২:০০ এএম

ইনকিলাব ডেস্ক : কানাডার কুইবেক শহরের একটি মসজিদে গত রোববারের এশার নামাজের সময় সংঘটিত হত্যাকা-ের তীব্র নিন্দা জানানো হচ্ছে সামাজিক যোগাযোগ মাধ্যমগুলোতে। সর্বস্তরের মানুষ এই উগ্রবাদী কর্মকা-ের বিরুদ্ধে সোচ্চার হয়ে তাদের বিরুদ্ধে একাত্মতা ঘোষণা করেছে। রোববার বন্দুকধারীরা স্থানীয় সময় সন্ধ্যা ৮টায় কুইবেক ইসলামিক কালচারাল সেন্টারে এশার নামাজ আদায়কাল প্রায় অর্ধশত মুসল্লির ওপর নির্বিচারে গুলিবর্ষণ করে এতে ৬ জন নিহত ও ৮ জন আহত হয়।
টুইটারে মুসলিমদের বিরুদ্ধে এ ধরনের জঘণ্য হামলার তীব্র নিন্দা জানানো হয় এবং নিহতদের পরিবার পরিজনের জন্য প্রার্থনা করা হয়। টুইটার ব্যবহারকারী গিওর্গি ব্রাউন রোববার তার পেইজে লেখেন, এটি কানাডার জন্য একটি খারাপ দিন। আরেকটি পোস্টে তিনি লেখেন, এ ধরনের বর্ণবাদের বিরুদ্ধে আমাদের অবশ্যই অবস্থান নিতে হবে এবং তা এখনই। ম্যাগ গার্ডনার নামের আরেক টুইটার ব্যবহারকারী মুসলমানদের ওপর এ ধরনের জঘণ্য হত্যাকা-ের নিন্দা জানাতে সে দেশের নাগরিকদের কানাডার প্রধানমন্ত্রী জাস্টিন ট্রুডোর পাশে থেকে নিন্দা জানানোর আহ্বান জানিয়েছেন।
এক বিবৃতিতে তিনি বলেন, কানাডীয় মুসলমানরা দেশের গুরুত্বপূর্ণ একটি অংশ। জাতীয় কর্মকা-ে তাদের রয়েছে অসাসমান্য অবদান। আমাদের সমাজে এ ধরনের নির্বোধের মতো কর্মকা- ঘটতে পারে না। এ ছাড়া উত্তর আমেরিকার দেশগুলোর নাগরিকরাও তাদের সমাজে ইসলামভীতির ব্যাপারে উদ্বেগ প্রকাশ করেছেন। নতুন মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প ৭টি মুসলিম দেশÑ ইরাক, সিরিয়া, ইরান, সুদান, লিবিয়া ও ইয়েমেনের নাগরিকদের যুক্তরাষ্ট্রে প্রবেশের ওপর নিষেধাজ্ঞা জারির অল্প কয়েকদিনের মধ্যে কানাডায় এই জঘণ্য হত্যাকা- ঘটলো। ট্রাম্পের এই নীতির বিরুদ্ধে বিশে^র বিভিন্ন স্থানে বিক্ষোভ হচ্ছে। আল জাজিরা।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ