Inqilab Logo

সোমবার ২৩ সেপ্টেম্বর ২০২৪, ০৮ আশ্বিন ১৪৩১, ১৯ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

এদেশে ইসলামের প্রচার-প্রসার ও প্রতিষ্ঠা হয়েছে আউলিয়াদের মাধ্যমে

বগুড়ায় ওয়াজ মাহফিলে কবি রুহুল আমিন খান

| প্রকাশের সময় : ৩১ জানুয়ারি, ২০১৭, ১২:০০ এএম

বগুড়া অফিস ঃ বগুড়া-৫ আসনের সংসদ সদস্য আলহাজ হাবিবর রহমান বলেছেন ,‘আমরা শান্তির ধর্ম ইসলামের অনুসারী হওয়ায় ভাগ্যবান বোধ করি। কারণ পৃথিবীতে যিনি ইসলামের বাণী প্রচার ও ইসলামকে আল্লাহর মনোনীত দ্বীন হিসেবে প্রতিষ্ঠিত করেছেন, মহান আল্লাহ তাঁকে সৃষ্টি না করলে এই বিশ্ব চরাচরের কিছুই সৃষ্টি হতো না। পরম করুণাময় ও দয়াময় আল্লাহ তাঁর প্রিয় রাসূলের প্রেমেই মহাবিশ্ব সৃষ্টি করেছেন। কাজেই ইসলামের অনুসারীদের জঙ্গিবাদী কর্মকাÐে জড়িত হওয়ার কোনো সুযোগই নেই।’
তিনি গত রোববার রাতে বগুড়ার শেরপুর উপজেলার ঐতিহ্যবাহী শহীদীয়া আলিয়া কামিল মাদরাসা প্রাঙ্গণে আয়োজিত বার্ষিক ওয়াজ মাহফিলে প্রধান অতিথির বক্তব্যে উপরোক্ত কথা গুলো বলেন। উত্তরবঙ্গের প্রবীণ আলেম শহীদীয়া আলিয়া কামিল মাদরাসার সাবেক অধ্যক্ষ মাওলানা সামস উদ্দিনের সভাপতিত্বে অনুষ্ঠিত এই ওয়াজ মাহফিলে প্রধানবক্তা ছিলেন- বিশিষ্ট কবি ও সাংবাদিক দৈনিক ইনকিলাবের নির্বাহী সম্পাদক মাও: রুহুল আমিন খান , অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন মাও: মাও আব্দুস সালাম , মাও আব্দুল হাই বারী, মাও হাফিজুর রহমান প্রমুখ ।
ওয়াজ মাহফিলে প্রধানবক্তার বক্তব্যে মাও: রুহুল আমিন খান বলেন, বার আউলিয়ার এই বাংলাদেশে ইসলাম কোনো শাসক বা শাসকের তরবারির মাধ্যমে প্রতিষ্ঠিত হয়নি। এদেশে ইসলামের প্রচার-প্রসার ও প্রতিষ্ঠা হয়েছে হযরত শাহ পরাণ, শাহজালাল, শাহ সুলতান প্রমুখ আউলিয়ার মাধ্যমে মাহফিলে প্রধানঅতিথি প্রবীণ আলেম শহীদীয়া আলিয়া কামিল মাদরাসার উন্নয়নে এক লক্ষ টাকার অনুদান ঘোষণা করেন ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: মাধ্যমে


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ