Inqilab Logo

বুধবার, ২৬ জুন ২০২৪, ১২ আষাঢ় ১৪৩১, ১৯ যিলহজ ১৪৪৫ হিজরী

দলে কর্মী কমছে আর হাইব্রিড নেতা বাড়ছে, এটা দুর্ভাগ্যজনক : ওবায়দুল কাদের

| প্রকাশের সময় : ৩০ জানুয়ারি, ২০১৭, ১২:০০ এএম

রংপুর জেলা সংবাদদাতা : আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, আমাদের দলে কর্মী কমছে আর হাইব্রিড নেতা বাড়ছেÑ এটা অত্যন্ত দুর্ভাগ্যজনক। তিনি দলে  নেতা উৎপাদন না করে কর্মী উৎপাদনের আহ্বান জানিয়ে বলেন, দল ভারী করার জন্য খারাপ লোকদের দলে টানবেন না।  নেতাকর্মীদের আদর্শের রাজনীতি করতে হবে। ভবিষ্যতে ত্যাগী কর্মীদের যথাযথ মূল্যায়ন করা হবে।
গতকাল রোববার দুপুরে রংপুর জিলা স্কুলমাঠে আওয়ামী লীগ রংপুর বিভাগীয় যৌথ কর্মী সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক জাহাঙ্গীর কবির নানকের সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন আ’লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুব-উল আলম হানিফ, সাংগঠনিক সম্পাদক খালিদ মাহমুদ চৌধুরী, বি এম মোজাম্মেল হক, আ ফ ম বাহাউদ্দিন নাছিম, বস্ত্র ও পাট প্রতিমন্ত্রী মির্জা আজমসহ স্থানীয় নেতৃবৃন্দ। সার্স কমিটি সম্পর্কে ওবায়দুল কাদের বলেন, সার্স কমিটির সুপারিশ অনুযায়ী রাষ্ট্রপতি যে নির্বাচন কমিশন গঠন করবেন, তাতে আওয়ামী লীগের পূর্ণ সমর্থন থাকবে। আমরা আগামী সংসদ নির্বাচন নারায়ণগঞ্জের মতো স্বচ্ছ করতে চাই। এ জন্য নির্বাচন কমিশনকে প্রয়োজনীয় সহযোগিতা দেবে আওয়ামী লীগ।
তিনি বলেন, বিএনপির একজন নেতা সার্স কমিটির সদস্যদের নিয়ে আশাবাদী, আরেক নেতা হতাশ। তাদের কথা ও কাজে  কোনো মিল নেই।
সুন্দরগঞ্জের এমপি লিটন হত্যা প্রসঙ্গে মন্ত্রী বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা লিটন হত্যার রহস্য উন্মোচন ও খুনিদের শনাক্ত করে  গ্রেফতার করতে আইনশৃঙ্খলা বাহিনীকে নির্দেশ দিয়েছেন। আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরা হত্যার রহস্য উদঘাটনে বিভিন্ন দিক মাথায় রেখে তদন্ত করছেন। খুব অল্প সময়ের মধ্যেই এমপি লিটন হত্যাকারীদের খুঁজে বের করে সর্বোচ্চ শাস্তি দেয়া হবে।
তিনি হুঁশিয়ারি উচ্চারণ করে বলেন, লিটনের লাশ নিয়ে রাজনীতি করবেন না। কেউ কুয়াশা সৃষ্টি করে লিটন হত্যার বিচার আড়াল করতে চাইলে তা মেনে নেয়া হবে না। সুন্দরগঞ্জের মাটিতেই এ হত্যার বিচার হবে। লিটনের আসনে উপ-নির্বাচন অনুষ্ঠিত হবে। সুন্দরগঞ্জের মানুষ যাকে ভালো মনে করবেন সেই হবেন লিটনের উত্তরসুরী। এ নিয়ে মরণখেলায় কেউ মাতবেন না। এর পরিণতি হবে খুবই ভয়াবহ। যৌথ কর্মীসভায় রংপুর বিভাগের আট জেলার ৫৪ উপজেলার নেতাকর্মীরা অংশ নেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ওবায়দুল কাদের


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ