Inqilab Logo

বুধবার, ২২ মে ২০২৪, ০৮ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৩ জিলক্বদ ১৪৪৫ হিজরী

যৌনতার অভিযোগে মেঘালয় রাজ্যপালের পদত্যাগ

| প্রকাশের সময় : ২৮ জানুয়ারি, ২০১৭, ১২:০০ এএম

ইনকিলাব ডেস্ক : উত্তর-পূর্ব ভারতের মেঘালয়ের রাজ্যপাল ভি সন্মুগানাথনের বিরুদ্ধে যৌন হেনস্থার অভিযোগ ওঠার পর তিনি পদত্যাগ করেছেন। তার ব্যক্তিগত সচিব সৌরভ পা-ে এ খবর নিশ্চিত করেছেন। কী কারণে তিনি পদত্যাগ করেছেন তা অবশ্য তিনি জানাননি। শিলং রাজভবনের প্রায় একশ কর্মী ভি সন্মুগানাথনের বিরুদ্ধে যৌন হেনস্থার অভিযোগ জানিয়ে চিঠি পাঠিয়েছিলেন প্রধানমন্ত্রীর দপ্তরে। গত বুধবার পাঠানো ১১ পাতার ওই চিঠিতে কর্মচারীরা লিখেছিলেন, ভি সন্মুগানাথনের আচরণ ‘ঔদ্ধ্যতপূর্ণ, দাম্ভিক’ এবং তিনি ‘অসত্য’ও বলেন।
রাজভবনের মর্যাদা পুনরুদ্ধার করার আর্জি জানিয়ে কর্মীরা লিখেছিলেন, তিনি রাজপাল পদটির মর্যাদা ক্ষুণœ করেছেন এবং তার সরকারী আবাসটিকে ‘কমবয়সী নারীদের ক্লাব’ বানিয়ে ফেলেছেন। এ সপ্তাহের প্রথমদিকে শিলংয়ের একটি স্থানীয় সংবাদপত্রে প্রতিবেদন ছাপা হয়েছিল। সেটি ছিল এরকমÑ এক চাকরীপ্রার্থীর সাক্ষাৎকার নেয়ার সময় তিনি অশালীন আচরণ করেছেন। ওই ঘটনার জন্য পুলিশের কাছে অবশ্য কোনও অভিযোগ দায়ের করা হয়নি এবং ভি সন্মুগানাথনও ঘটনাটি অস্বীকার করেছিলেন। কোনও রাজ্যপালের বিরুদ্ধে যৌন হেনস্থা বা নারীঘটিত কেলেঙ্কারীর ঘটনা ভারতে বেশ বিরল।
বুধবার প্রধানমন্ত্রীর কাছে চিঠি পাঠানোর পর বৃহস্পতিবার গভীর রাতে তিনি পদত্যাগ করেছেন। মেঘালয়ের সঙ্গেই অরুণাচল প্রদেশেরও রাজ্যপাল ভি সন্মুগানাথন। বিবিসি।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ