Inqilab Logo

সোমবার, ০১ জুলাই ২০২৪, ১৭ আষাঢ় ১৪৩১, ২৪ যিলহজ ১৪৪৫ হিজরী

ধর্মীয় অনুষ্ঠানের টিভি উপস্থাপককে নিষিদ্ধ করল পাকিস্তান

| প্রকাশের সময় : ২৮ জানুয়ারি, ২০১৭, ১২:০০ এএম

ইনকিলাব ডেস্ক: উদারবাদী ও অন্য ধর্মীয় লোকদের লক্ষ্য করে বিষোদগার করায় পাকিস্তানের একটি টেলিভিশন চ্যানেলের জনপ্রিয় ধর্মীয় অনুষ্ঠানের উপস্থাপক আমির লিয়াকত হুসাইনকে নিষিদ্ধ করেছে দেশটির সরকার। দেশটির মিডিয়া নিয়ন্ত্রণ কর্তৃপক্ষের দাবি, ওই টিভি উপস্থাপক বল টিভির এক ধর্মীয় অনুষ্ঠানে বারবার উদ্দেশ্যমূলক ও সাম্প্রদায়িক বক্তব্য দেওয়ায় উদারবাদী ও অন্য ধর্মের লোকদের জীবন সংকটাপন্ন হয়ে পড়ার আশংকা দেখা দেওয়ায় তার বিরুদ্ধে এমন সিদ্ধান্ত নেওয়া হয়।
মুসলিম অধ্যুষিত পাকিস্তানে ধর্ম নিয়ে কটূক্তি করা বা বক্তব্য দেওয়া অপরাধমূলক কাজ। ব্লাসফেমির অভিযোগে দেশটিতে মৃত্যুদ-ও দেওয়া হয়। এমনকি ব্লাসফেমির অভিযোগে অভিযুক্ত হলে বিভিন্ন ধর্মীয় মতাবলম্বীদের মধ্যে সংঘর্ষও ঘটে। দেশটির বল টিভির এক টকশোতে আমির লিয়াকন হুসাইন চলতি মাসে এক উদারবাদী সমর্থক নিখোঁজ হওয়ার ঘটনার কঠোর সমালোচনা করেন এবং তাদেরকেই দায়ী করেন। দি গার্ডিয়ান।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ