Inqilab Logo

সোমবার, ০১ জুলাই ২০২৪, ১৭ আষাঢ় ১৪৩১, ২৪ যিলহজ ১৪৪৫ হিজরী

ওয়ানডে অধিনায়ক থারাঙ্গা

| প্রকাশের সময় : ২৬ জানুয়ারি, ২০১৭, ১২:০০ এএম

স্পোর্টস ডেস্ক : হ্যামস্ট্রিংয়ের চোট তো ছিলই, সাথে সন্তান সম্ভবা স্ত্রী হাসপাতালে- দুইয়ে মিলে দক্ষিণ আফ্রিকা সফরের মাঝপথে দেশে ফিরেছেন অধিনায়ক অ্যাঞ্জেলো ম্যাথিউস। তার পরিবর্তে গতকাল রাতেই বাকি টি-টোয়েন্টিতে শ্রীলঙ্কাকে নেতৃত্ব দেয়ার কথা দিনেশ চান্দিমালের। তবে ওয়ানডে সিরিজের জন্য দলের দায়ীত্ব দেয়া হয়েছে উপল থারাঙ্গার কাঁধে। দক্ষিণ আফ্রিকার বিপক্ষে পাঁচ ম্যাচের ওয়ানডে সিরিজের জন্য তাকে অধিনায়ক করেই ১৬ সদস্যের দল ঘোষণা করেছে শ্রীলঙ্কা ক্রিকেট বোর্ড (এসএলসি)। শ্রীলঙ্কাকে ওয়ানডেতে নেতৃত্ব দেয়া ১৯তম অধিনায়ক হলেন থারাঙ্গা।
সিম বোলার-অলরাউন্ডার লাহিরু মাদুশানকা ও উইকেটকিপার-ব্যাটসম্যান সান্দুন উয়েরাকোদি প্রথমবারের মতো দলে ডাক পেয়েছেন। তাদের সাথে ইতোমধ্যে দলে যোগ দিয়েছেন ছয়টি ওয়ানডে খেলা লেগ স্পিনার চাতুরাঙ্গা ডি সিলভা। আগামী শনিবার (২৮ জানুয়ারি) থেকে শুরু হবে পাঁচ ম্যাচের ওয়ানডে সিরিজ।
এদিকে দক্ষিণ আফ্রিকা সফরে বাজেভাবে টেস্ট সিরিজে হোয়াইটওয়াশ হওয়ায় তোপের মুখে পড়তে হচ্ছে ম্যাথিউসকে। স্বাভাবিকভাবেই ২০১৯ সালের বিশ্বকাপ পর্যন্ত তারই নেতৃত্বে থাকার কথা। কিন্তু অবস্থা দৃষ্টে মনে হচ্ছে, লঙ্কান কনিষ্ঠতম টেস্ট অধিনায়ককে (২৫ বছর বয়সে) তার আগেই সরে যেতে হতে পারে। তবে এ নিয়ে তিনি চিন্তিত নন জানিয়ে ম্যাথিউস বলেন, ‘যে কোনো অধিনায়কের অধীনে আমি খেলতে প্রস্তুত।’
শ্রীলঙ্কা ওয়ানডে দল : উপল থারাঙ্গা (অধিনায়ক), দিনেশ চান্দিমাল, ধনঞ্জয়া ডি সিলভা, থিকশিলা ডি সিলভা, নিরোশান ডিকওয়েলা, লাহিরু মাদুশানকা, আসিলা গুনারতেœ, সান্দুন উয়েরাকোদি, নুয়ান কুলাসেকারা, সুরাঙ্গা লাকমল, কুশল মেন্ডিস, চাতুরাঙ্গা ডি সিলভা, সাচিথ পাথিরানা, সিকুজি প্রসন্ন, লক্ষ্মণ সান্দাকান, ইসুরু উদানা।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ