Inqilab Logo

শনিবার, ২৫ মে ২০২৪, ১১ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৬ জিলক্বদ ১৪৪৫ হিজরী

আফ্রিদির মহানুভবতা

| প্রকাশের সময় : ২৬ জানুয়ারি, ২০১৭, ১২:০০ এএম

স্পোর্টস ডেস্ক : বিভিন্ন দাতব্য কাজে আফ্রিদির অংশগ্রহণ নতুন নয়। কিছুদিন আগেই উদ্বোধন করেছেন একটি হাসপাতাল। নিজের নামে একটি দাতব্য প্রতিষ্ঠানও আছে ৩৬ বছর বয়সী এই ক্রিকেটারের। নিজ উদ্যোগে ও সেই দাতব্য প্রতিষ্ঠানের সহায়তায় এবার স্বদেশী ৩০ জন কারাবন্দিকে মুক্ত করলেন শহিদ আফ্রিদি। পাকিস্তানি এসব বন্দিরা আটকে ছিলেন দুবাইয়ের কারাগারে।
দুবাইয়ে বিভিন্ন অপরাধের সঙ্গে জড়িয়ে পড়েছিলেন এসব পাকিস্তানি। যে কারণে জেলে যেতে হয়েছিল তাদের। আফ্রিদির আশাÑ বিদেশে এভাবে বন্দি দশায় না থেকে দেশে ফিরে পরিবারের সাথে আবার তারা স্বাভাবিক জীবনে ফিরবেন। এ নিয়ে শহিদ আফ্রিদি ফাইন্ডেশনের সঙ্গে দুবাইয়ের পুলিশের চুক্তি হয়। সেই চুক্তি অনুযায়ী মুক্তি মিলল ওইসব বন্দিদের। চুক্তিপত্রসহ দুবাই পুলিশের সাথে নিজের একটি ছবি নিজের ফেসবুক পেজে পোষ্টও করেছেন আফ্রিদি। সেখানে দুবাই পুলিশকে ধন্যবাদ জানিয়ে এই অল-রাউন্ডার লেখেন, ‘দুবাই পুলিশ ডিপার্টমেন্টের কাছে আমি কৃতজ্ঞ, যারা খুবই সহানুভূতিশীল ও অনুগ্রাহী হয়ে পাকিস্তানি কারাবন্দিদের দেশে ফিরে স্বাভাবিক জীবনে ফেরার সুযোগ দিয়েছেন।’ নিজের টুইটার অ্যাকাউন্টে আফ্রিদি লিখেছেন, ‘দুবাইয়ের পুলিশ কর্মকর্তা লে. জেনারেল দাহি খালফান তামিম এবং ব্রিগে. মোহাম্মদ আলমুরকে আমি ধন্যবাদ জানাই।’



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ