Inqilab Logo

বুধবার, ২৬ জুন ২০২৪, ১২ আষাঢ় ১৪৩১, ১৯ যিলহজ ১৪৪৫ হিজরী

বিএনপির আমলে ফাঁসির আসামি সুইডেন চলে যেত : আইনমন্ত্রী

| প্রকাশের সময় : ২২ জানুয়ারি, ২০১৭, ১২:০০ এএম

আখাউড়া উপজেলা সংবাদদাতা : আইন-বিচার ও সংসদ বিষয়কমন্ত্রী এড. আনিসুল হক বলেছেন, নারায়ণগঞ্জের সাত খুনের মামলায় বিজ্ঞ আদালত আইন মেনে সাক্ষ্য-প্রমাণের ভিত্তিতে ২৬ জনকে ফাঁসির রায় দিয়েছেন। বিএনপি প্রথমে এ রায়কে স্বাগত জানায়। পরে আবার বক্তব্য পাল্টে বলা শুরু করলো আদালত যাদের শাস্তি দিয়েছে প্রেসিডেন্ট নাকি তাদেরকে ক্ষমা করে দিবেন। গতকাল শনিবার দুপুরে আখাউড়া উপজেলার ধরখার বাস স্ট্যান্ডে তিতাস নদী পুনঃখনন প্রকল্প উদ্বোধন শেষে এক জনসভায় এসব কথা বলেন।
মন্ত্রী বলেন, মামলাটি এখন হাইকোর্টে যাবে, তারপর সুুপ্রিমকোর্ট শেষ হলে যাবে প্রেসিডেন্ট কাছে। কিন্তু বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর এখনই বলছেন প্রেসিডেন্ট নাকি ক্ষমা করে দেবেন। এটা পাগলের প্রলাপ ছাড়া আর কিছু নয়। বিএনপির আমলে ফাঁসির আসামি সুইডেন চলে যেত। আওয়ামী লীগের আমলে অপরাধ করে কেউ পার পায় না, এটা তার প্রমাণ।
আইনমন্ত্রী আরও বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা বাংলাদেশের মানুষের উন্নয়নের জন্য কাজ করছেন। বর্তমানে মানুষের মাথাপিছু আয় ১ হাজার ৪৬৫ মার্কিন ডলার। যা বিএনপির আমলে ছিল ৫৪৬ মার্কিন ডলার। এখন আর আমাদেরকে কেউ ভিক্ষুকের জাতি বলতে পারে না। মন্ত্রী বলেন, বিশ্বের ৫টি রোল মডেল দেশের মধ্যে বাংলাদেশ একটি। উন্নয়নের ধারা অব্যাহত রাখতে আবারও আওয়ামী লীগকে নির্বাচিত করার আহ্বান জানান তিনি।
ধরখার ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি আক্তার হোসেন ভূইয়ার সভাপতিত্বে অনুষ্ঠানে বক্তব্য রাখেন জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আল মামুন সরকার, প্রকল্প পরিচালক প্রকৌশলী মো: নুরুল আমিন, আখাউড়া উপজেলা আওয়ামী লীগের আহ্বায়ক অধ্যক্ষ মো: জয়নাল আবেদীন, জেলা পরিষদ সদস্য ও উপজেলা আওয়ামী লীগের যুগ্ম আহ্বায়ক আবুল কাসেম, আখাউড়া পৌরসভার মেয়র তাকজিল খলিফা কাজল, উপজেলা আওয়ামী লীগের যুগ্ম আহ্বায়ক সেলিম ভূইয়া প্রমুখ।    
এর আগে মন্ত্রী ১৫৫ কোটি টাকা ব্যয়ে তিতাস নদী পুন:খনন প্রকল্প উদ্বোধন করেন।



 

Show all comments
  • Mohammed Shah Alam Khan ২২ জানুয়ারি, ২০১৭, ৮:১৬ এএম says : 0
    আইনমন্ত্রী ওনার দিক থেকে সঠিক বলেছেন এতে কোন সন্দেহ নেই। সাথে সাথে বিএনপি যা করেছে এটাও তাদের দিক থেকে সঠিক কারন নারায়ণগঞ্জের এই ২৬ জনের ফাঁসির রায় এক ঐতিহাসিক রায় যানাকি সরকারের সুনাম বয়ে এনেছে। এতে প্রমানিত হয়েছে সরকার আইনের প্রতি শ্রদ্ধাশীল এবং সরকার বিচারের উপর কোন হস্তক্ষেপ করেন না। কিন্তু রায় এতই গ্রহণযোগ্যতা যে বিএনপিকে স্বাগত জানানো ছাড়া আর কোন উপায় ছিল না। কিন্তু বিএনপির এই স্বাগত জানোন প্রমান করে তারা মেনে নিলেন বিচার বিভাগ স্বাধীন এখনে সরকার কোন হস্তক্ষেপ করে না। কিন্তু বিএনপি কোনভাবেই সরকারের এই সুনাম সহ্য করতে পারে না তাই প্রেসিডেন্টের ক্ষমার বিষয়টা এনে বলে দিল শাস্তি দেয়া হয়েছে কিন্তু কার্যকর হবে না। এটা তারা বলতেই পারে নয়ত আবার তাদের বিরুধিতা করার কিছুই থাকেনা। তবে আইনমন্ত্রী একটা বিষয় এনেছেন যানাকি মানতেই হবে। সেটা হচ্ছে দেশে উন্নয়ন না হলে মাথাপিছু আয় বৃদ্ধি পায় কিভাবে??? বিএনপি বলছে উন্নয়ন হয় না, তাহলে বিএনপির সময়ে মাথাপিছু আয় ছিল ৫৪৬ মার্কিন ডলার আর এখন হচ্ছে ১৪৬৫ মার্কিন ডলার এটা হয় কিভাবে??? তাহলে বুঝা যাচ্ছে বিএনপি মিথ্যা কথা বলে জনগণকে প্রতারিত করতে চাচ্ছে!!! আমি বার বার বলে আসছি বিএনপির উদ্দেশ্য দেশে একটি শক্তিশালী বিরুধী দলের প্রয়োজন তাহলেই দেশের উন্নয়ন অবধারিত। আর সেই যায়গাটা এখনও নিতে পারে বিএনপি তাদের পোষাক পাল্টিয়ে। বিএনপি যদি মনে করে তারা বিরুধি নয় এখনি সরকারি দল হতে হবে ভাবে তাহলে সেটা হবে তাদের বোকামি। এখন তাদেরকে শক্তিশালী বিরুধি দল হতে হবে এরপর তাদের কার্যক্রমে তাদেরকে নিয়ে যাবে ক্ষমতায়।
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: আইনমন্ত্রী


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ