Inqilab Logo

শুক্রবার ২০ সেপ্টেম্বর ২০২৪, ০৫ আশ্বিন ১৪৩১, ১৬ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

খালেদা জিয়ার নেতৃত্বে মাজারে নেতাকর্মীদের শ্রদ্ধা

নানা আয়োজনে শহীদ জিয়ার জন্মবার্ষিকী পালন

| প্রকাশের সময় : ২০ জানুয়ারি, ২০১৭, ১২:০০ এএম

স্টাফ রিপোর্টার : নানা আয়োজনে দলের প্রতিষ্ঠাতা শহীদ প্রেসিডেন্ট জিয়াউর রহমানের ৮১তম জন্মবার্ষিকী পালন করেছে বিএনপি। এ উপলক্ষে গতকাল সকালে তার মাজারে পুষ্পস্তবক অর্পণ করে শ্রদ্ধা জানিয়েছেন সাবেক প্রধানমন্ত্রী বেগম খালেদা জিয়া।
১৯৩৬ সালের ১৯ জানুয়ারি জিয়াউর রহমান বগুড়ার গাবতলীর বাগবাড়ীতে জন্মগ্রহণ করেন। এই দিবসটি পালনে দল ও অঙ্গসংগঠনগুলো আলোচনা সভা, রচনা প্রতিযোগিতাসহ নানা অনুষ্ঠানের আয়োজন করে।
সকাল সাড়ে ১১টায় শেরে বাংলানগরে জিয়ার মাজারে নেতা-কর্মীদের নিয়ে বিএনপি চেয়ারপার্সন এই শ্রদ্ধা নিবেদন করেন। তিনি মরহুম নেতার রুহের শান্তি কামনা করে বিশেষ মোনাজাতেও অংশ নেন।
এ সময়ে দলের মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর, স্থায়ী কমিটির সদস্য ড. খন্দকার  মোশাররফ হোসেন, নজরুল ইসলাম খান, আমীর খসরু মাহমুদ চৌধুরী, চেয়ারপার্সনের উপদেষ্টা পরিষদ সদস্য আব্দুুল মান্নান, আহমেদ আজম খান, অধ্যাপক এজেডএম জাহিদ হোসেন, আমানউল্লাহ আমান, হাবিবুর রহমান হাবিব, কেন্দ্রীয় নেতা আবুল খায়ের ভুঁইয়া, আব্দুস সালাম, সিরাজউদ্দিন আহমেদ, রুহুল কবির রিজভী, ফজলুল হক মিলন, বিলকিস জাহান শিরিন, শহীদ উদ্দিন চৌধুরী এ্যানী, হাবিবুল ইসলাম হাবিব, কায়সার কামাল, নাজিমউদ্দিন আলম, কামরুজ্জামান রতন প্রমুখ নেতৃবৃন্দ ছিলেন।
এছাড়া অঙ্গসংগঠনের আফরোজা আব্বাস, কাজী আবুল বাশার, সাইফুল ইসলাম নিরব, সুলতান সালাহউদ্দিন টুকু, মোর্ত্তাজুল করীম বাদরু, এম এ মালেক, রফিকুল ইসলাম মাহতাব প্রমুখ সিনিয়র নেতা উপস্থিত ছিলেন।
বিএনপির অঙ্গসংগঠনগুলোর পক্ষ থেকেও পৃথকভাবে শহীদ জিয়ার মাজারে পুষ্পস্তবক অর্পণ করা হয়। দলের চিকিৎসক সংগঠন ‘ডক্টরস অ্যাসোসিয়েশন অব বাংলাদেশ’-ড্যাব সকাল ৯টায় নয়া পল্টনে কেন্দ্রীয় কার্যালয়ে ফ্রি মেডিক্যাল ক্যাম্পের মাধ্যমে রোগীদের স্বাস্থ্য সেবা ও বিনামূল্যে ওষুধ বিতরণ করে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ