Inqilab Logo

শুক্রবার, ২৮ জুন ২০২৪, ১৪ আষাঢ় ১৪৩১, ২১ যিলহজ ১৪৪৫ হিজরী

মুশফিককে নিয়ে দ্বিধাদ্বন্দ্বে কোচ

| প্রকাশের সময় : ১৯ জানুয়ারি, ২০১৭, ১২:০০ এএম

বিশেষ সংবাদদাতা : প্রথম ইনিংসে ১৫৯ রানের ইনিংসের পথে বাউন্সারে বাঁ-হাতের বৃদ্ধাঙ্গুলে যে চোট পেয়েছেন মুশফিকুর রহিম, সেই চোট এখনো সারেনি বাংলাদেশ টেস্ট অধিনায়কের।  ফিজিও ডিন কনওয়ে ক্রাইস্টচার্চ টেস্টে মুশফিককে নিয়ে আশার বাণী শোনাতে পারেননি। বরং এক্স-রে রিপোর্টে চিকিৎসকদের পরামর্শ অন্তত তিন থেকে চার সপ্তাহ মাঠের বাইরে থাকতে হবে মুশফিকুরকে। ইংলিশ এই ফিজিও নিজেই তা বলেছেনÑ ‘তার আঙুলে ইনজুরিটা বাজেভাবে হয়েছে। নতুন করে হেয়ারলাইন ফ্রাকশ্চার ধরা পড়েছে। এ ধরনের ইনজুরি থেকে সেরে উঠতে বেশ কিছু সময় তাকে দিতে হবে। নিউজিল্যান্ডের চিকিৎসকরা তাকে তিন থেকে চার সপ্তাহ খেলার বাইরে রাখার পরামর্শ দিয়েছেন। ইংল্যান্ডের চিকিৎসকদের সঙ্গেও এ নিয়ে কথা হয়েছে। তারা বলছে দুই থেকে তিন সপ্তাহ মাঠের বাইরে তাকে রাখতে। এসব বিবেচনায় ক্রিকেটে ফিরতে তাকে তিন থেকে চার সপ্তাহ অপেক্ষা করতে হতে পারে।’  
তারপরও মুশফিকুরের ব্যাপারে সিদ্ধান্ত নিতে শেষ মুহূর্ত পর্যন্ত অপেক্ষা করতে চান কোচ হাতুরুসিংহেÑ ‘তার  খেলার সম্ভাবনা ফিফটি-ফিফটি।  আরো কিছু টেস্ট করানোর পর জানতে পারব অবস্থা।’ তবে ক্রাইস্টচার্চ টেস্ট মাঠের বাইরে বসে দেখতে হবে ইমরুল কায়েসকে। আগেভাগে তা জানিয়ে দিয়েছে বাংলাদেশ টিম ম্যানেজমেন্ট। তার অনুপস্থিতিতে সৌম্য সরকার ফিরছেন টেস্টে। পাঁজরের চোট থেকে মুমিনুল সুস্থ হয়ে উঠেছেন,  ক্রাইস্টচার্চ টেস্টে তার খেলা নিয়ে শঙ্কা দেখছেন না হেড কোচ হাতুরুসিংহে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ