Inqilab Logo

শনিবার ২১ সেপ্টেম্বর ২০২৪, ০৬ আশ্বিন ১৪৩১, ১৭ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

চ্যাম্পিয়নরা পাবে ৩০ হাজার ডলার!

| প্রকাশের সময় : ১৯ জানুয়ারি, ২০১৭, ১২:০০ এএম

স্পোর্টস রিপোর্টার : শেখ কামাল আন্তর্জাতিক ক্লাব কাপ ফুটবল টুর্নামেন্টের দ্বিতীয় আসর মাঠে গড়াচ্ছে আগামী ১৮ ফেব্রুয়ারি। চট্টগ্রামের এমএ আজিজ স্টেডিয়ামে শুরু হওয়া এ টুর্নামেন্টের চ্যাম্পিয়নরা এবার পাবে ৩০ হাজার মার্কিন ডলার প্রাইজমানি। রানার্সআপদের দেয়া হবে ১৫ হাজার ডলার। আগের আসরে চ্যাম্পিয়ন চট্টগ্রাম আবাহনী পেয়েছিল ২৫ হাজার ডলার এবং রানার্সআপ ইস্টবেঙ্গল ফুটবল ক্লাবকে দেয়া হয়েছিল ১০ হাজার ডলার প্রাইজমানি। সেই হিসাবে এবার টুর্নামেন্টের প্রাইজমানি আরো ১০ হাজার ডলার বেড়ে দাঁড়াল। টুর্নামেন্টে তিন স্থানীয় ও পাঁচ বিদেশি ক্লাবসহ আটটি দল অংশ নেবে। দ্বিতীয় আসরের আকর্ষণ বাড়াতে এবার স্বাগতিক চট্টগ্রাম আবাহনীর সঙ্গে ঢাকা আবাহনী লিমিটেড ও ঢাকা মোহামেডান স্পোর্টিং ক্লাবকেও খেলানো হচ্ছে।  এ ছাড়া পাঁচ বিদেশি ক্লাবের মধ্যে চারটির অংশগ্রহণ নিশ্চিত হয়েছে। এগুলো হলোÑ দক্ষিণ কোরিয়ার চ্যালেঞ্জার লিগ চ্যাম্পিয়ন পোচেন এফসি, আফগানিস্তানের লিগ চ্যাম্পিয়ন শাহিন অসিম, নেপালের লিগ চ্যাম্পিয়ন মানাং মারসিয়াদি এবং কম্বোডিয়ার একটি ক্লাব। এর বাইরে অষ্টম দল হিসেবে শ্রীলঙ্কা ও মালদ্বীপের যে কোনো একটি ক্লাবকে খেলানো হবে। দু’দেশের ফুটবল কর্তাদের সঙ্গে আলোচনা চলছে আয়োজকদের। স্বল্প সময়ে অষ্টম দল চূড়ান্ত হবে বলে জানান তারা। টুর্নামেন্টে উপলক্ষে গতকাল মহাখালিস্থ রূপায়ণ সেন্টারে আয়োজিত এক সংবাদ সম্মেলনে এসব তথ্য জানান চট্টগ্রাম আবাহনীর ফুটবল কমিটির চেয়ারম্যান ও পৃষ্ঠপোষক প্রতিষ্ঠান সাইফ পাওয়ারটেকের কর্ণধার তফরদার মো. রুহুল আমিন। তিনি আরো জানান, শেখ কামাল ক্লাব কাপের লাইভ স্ট্রিমিং হবে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে। খেলা সম্প্রচারের জন্য মাছরাঙা, জিটিভি ও চ্যানেল নাইনের সঙ্গে নাকি কথা চলছে আয়োজকদের। প্রথম আসরের মতো দ্বিতীয় আসরেও অংশগ্রহণ বাবদ কোনো অর্থ পাচ্ছে না দলগুলো। তবে অংশগ্রহণকারীদের যাতায়াত ও থাকা-খাওয়াসহ যাবতীয় খরচ বহন করবে আয়োজকরা। টুর্নামেন্টে প্রতিটি দল পাঁচজন করে বিদেশি ফুটবলার নিবন্ধন করাতে পারলেও খেলানো যাবে চারজনকে। প্রায় ১০ কোটি টাকা বাজেট নির্ধারণ ধরা হচ্ছে এ আসরের।
তফরদার মো. রুহুল আমিন বলেন, ‘শেখ কামাল আন্তর্জাতিক ক্লাব কাপকে সামনে রেখে চট্টগ্রাম আবাহনীর নতুন কোচ হিসেবে নিয়োগ দেয়া হয়েছে সাইফুল বারী টিটুকে। জাতীয় দলের সাবেক এই কোচ আগামী মৌসুমে ঘরোয়া লিগেও আমার দলের সঙ্গে থাকবেন। টিটুর সহকারী হচ্ছেন মিন্টু শেখ ও গোলরক্ষক কোচ হিসেবে থাকছেন পনিরুজ্জামান পনির।’
সংবাদ সম্মেলনে যুব ও ক্রীড়া মন্ত্রণালয় সর্ম্পকিত স্থায়ী কমিটির চেয়ারম্যান জাহিদ আহসান রাসেল এমপি, চট্টগ্রাম আবাহনীর মহাসচিব সামসুল হক চৌধুরী এমপি ও বাংলাদেশ ফুটবল ফেডারেশনের সাধারণ সম্পাদক আবু নাঈম সোহাগ উপস্থিত ছিলেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ