Inqilab Logo

শনিবার, ০৮ জুন ২০২৪, ২৫ জ্যৈষ্ঠ ১৪৩১, ০১ যিলহজ ১৪৪৫ হিজরী

এমপি লিটন হত্যার ঘটনায় দুই জনের দুই দিনের রিমান্ড

| প্রকাশের সময় : ১৬ জানুয়ারি, ২০১৭, ১২:০০ এএম

সুন্দরগঞ্জ (গাইবান্ধা) উপজেলা সংবাদদাতা : এমপি লিটন হত্যা মামলায় জামায়াত-শিবিরের দুর্ধর্ষ ক্যাডার সুন্দরগঞ্জ থানা জামায়াতের আমীর আলহাজ ইউনুস আলীর ছেলে আশরাফুল ইসলাম এবং তার ঘনিষ্ট সহযোগি আপন জেঠাতো ভাই অপর ক্যাডার জহুরুল ইসলামের সাত দিনের রিমান্ড আবেদন করা হলে দুইদিনের রিমান্ড মঞ্জুর করেছেন আদালত। গাইবান্ধার অতিরিক্ত জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট ময়নুল হাসান ইউসুফ রোববার শুনানি শেষে রিমান্ড মঞ্জুর করেছেন। এনিয়ে এখন পর্যন্ত রিমান্ডের সংখ্যা দাঁড়াল ১০ জনে।
পুলিশ সূত্র জানায়, এমপি লিটন হত্যা মামলায় গ্রেফতারকৃত মোস্ট ওয়ানটেড আশরাফুল ইসলাম ঢাকার ডেফোডিল বিশ্ববিদ্যালয়ের সাভারের আশুলিয়া ক্যাম্পাসে বিবিএতে পড়াশোনা করত। লিটন হত্যাকাÐের আগে জহুরুল ও আশরাফুলকে সুন্দরগঞ্জে ঘোরাফেরা করতে দেখা গেছে। হত্যার পর রাতেই তারা গা ঢাকা দেয়। সেই থেকে পুলিশসহ অন্যান্য সংস্থাগুলো তাদের খুঁজছিল। গোপন সংবাদের ভিত্তিতে র‌্যাব-১ এর সদস্যরা গত বৃহস্পতিবার (১২ জানুয়ারি) ঢাকার বাড্ডা থেকে তাদের গ্রেফতার করে।
এদিকে সংসদ সদস্য মঞ্জুরুল ইসলাম লিটন হত্যার ঘটনায় সুন্দরগঞ্জের সাবেক উপজেলা ভাইস চেয়ারম্যান আহসান হাবিব মাসুদ, জামায়াতের হাজী ফরিদ উদ্দিন, সামিউল হক, হাদিসুর রহমান, জিয়াউল হক, নবীনুর খন্দকার, হযরত আলী ও সুন্দরগঞ্জ পূর্ব অঞ্চলের আমির ও শ্রীপুর ইউনিয়নের চেংমারি হাইস্কুলের প্রধান শিক্ষক সাইফুল ইসলাম মÐলের রিমান্ডের মেয়াদ শেষ হওয়ায় তাদের গত শনিবার বিকেলে আদালতে পাঠায় পুলিশ। আদালত তাদের কারাগারে পাঠানোর নির্দেশ দেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: এমপি

২৩ ফেব্রুয়ারি, ২০২৩

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ