Inqilab Logo

বুধবার, ০৩ জুলাই ২০২৪, ১৯ আষাঢ় ১৪৩১, ২৬ যিলহজ ১৪৪৫ হিজরী

জঙ্গিবাদের বিরুদ্ধে আমাদের ঘৃণা প্রদর্শন করতে হবে -র‌্যাব ডিজি

| প্রকাশের সময় : ১৫ জানুয়ারি, ২০১৭, ১২:০০ এএম

গোপালগঞ্জ জেলা সংবাদদাতা : র‌্যাব মহা-পরিচালক বেনজীর আহমেদ বলেছেন, জঙ্গিবাদের বিরুদ্ধে আমাদের ঘৃণা প্রদর্শন করতে হবে। কোরআন-হাদিসের অপব্যাখ্যা দিয়ে তরুণ সমাজকে বিপথগামী করা হচ্ছে। তারা হত্যা, খুন, রক্তপাত ও সন্ত্রাসী কর্মকা- চালিয়ে শান্তির ধর্ম ইসলামকে কলুষিত করছে।
তিনি গতকাল শনিবার দুপুরে গোপালগঞ্জ এস.কে সালেহিয়া কামিল মাদ্রাসার কম্পিউটার ল্যাবে ল্যাপটপ ও কম্পিউটার প্রদান অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এ সব কথা বলেন।
র‌্যাব মহা-পরিচালক আরো বলেন, ইসলামের বিরুদ্ধে ষড়যন্ত্র করা হচ্ছে। এটি আমদের উপলব্ধি করতে হবে। মাদ্রাসা, কলেজ, বিশ্ববিদ্যালয়, এ লভেল, ও লেভেল স্তরের শিক্ষার্থীসহ সবাইকে এটি বুঝতে হবে। দেশীয়ভাবে ইসলামের বিরুদ্ধে ষড়যন্ত্রের মোকাবেল করতে হবে।
গোপালগঞ্জ এসকে সালেহিয়া কামিল মাদ্রাসার অধ্যক্ষ আলহাজ্ব হাফেজ মাওলানা মোঃ জালাল উদ্দিনের সভাপতিত্বে অনুষ্ঠিত এ অনুষ্ঠানে গোপালগঞ্জে পুলিশ সুপার এস.এম এমরান হোসেনসহ আরো অনেকে বক্তব্য রাখেন।
র‌্যাব মহা-পরিচালক বেনজীর আহমেদ আরো বলেন, ইসলাম সর্বাধুনিক, শান্তি ও মানবতার ধর্ম। আচরণের মাধ্যমে এটি প্রমাণ করতে হবে। এ জন্য মাদ্রাসার শিক্ষকদের পাশাপাশি যারা কঠোরভাবে ইসলাম অনুসরণ  করেন তাদের এগিয়ে আসতে হবে। গোষ্ঠির চিন্তা বাদ দিয়ে আল্লাহ ও ইসলাম ধর্মকে বড় করে দেখে ঐক্যবদ্ধ হতে হবে। ইসলামের বিরুদ্ধে ষড়যন্ত্র রুখে দিতে হবে।
তিনি বলেন, মাদ্রাসা শিক্ষা কখনোই জঙ্গিবাদের সমার্থক নয়। মাদ্রাসার শিক্ষার্থীদের ২১ শতকের উপযোগী করে গড়ে তুলতে হবে। যাতে তারা সরকারি, বেসরকারি চাকরি পেতে পারে। শিল্প প্রতিষ্ঠান, ব্যবসা-বাণিজ্যে নিজেকে আত্মনিয়োগ করতে পারে। তারা উপযোগী না হলে কাজ পাবে না। ফলে তারা হতাশাগ্রস্ত হয়ে বিপথগামী হতে পারে। জড়িয়ে পড়তে পারে জঙ্গিবাদে ও সন্ত্রাসী কর্মকা-ে।
এ অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে গোপালগঞ্জের অতিরিক্ত জেলা প্রশাসক মোঃ মমিনুর রহমান, পৌর মেয়র কাজী লিয়াকত আলী লেকুসহ র‌্যাব ও প্রশাসনের পদস্থ কর্মকর্তারা উপস্থিত ছিলেন।
পরে র‌্যাব মহা-পরিচালক বেনজীর আহমেদ মাদ্রাসার অধ্যক্ষের হাতে কম্পিউটার ল্যাবের ৫টি কম্পিউটার, ৫টি ল্যাপটপ ও ১টি প্রিন্টার তুলে দেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: জঙ্গিবাদ


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ