Inqilab Logo

বুধবার, ০৩ জুলাই ২০২৪, ১৯ আষাঢ় ১৪৩১, ২৬ যিলহজ ১৪৪৫ হিজরী

হারে শুরু পাকিস্তানের

| প্রকাশের সময় : ১৪ জানুয়ারি, ২০১৭, ১২:০০ এএম

স্পোর্টস ডেস্ক : সম্ভবনা উজ্জ্বল করেও শেষ পর্যন্ত পেরে উঠল না পাকিস্তান। পঞ্চম ওভারে আমিরের পর পর দুই বলে ওয়ার্নার ও অধিনায়ক স্মিথকে হারানো অস্ট্রেলিয়ার স্কোর ১৭ ওভার না জেতেই ৭৮ রানে নেই ৫ উইকেট। সেই অস্ট্রেলিয়া ৯ উইকেট হারিয়ে তুলল ২৬৮ রান। কিন্তু এই রানই পাকদের কাছে মনে হল এভারেস্ট সমান। ৪৩ ওভারে মাত্র ১৭৬ রানে গুটিয়ে তারা ম্যাচ হারল ৯২ রানে। টেস্টে ধবলধোলাইয়ের পর ৫ ম্যাচের ওয়ানডে সিরিজে যাত্রাটাও ভালো হল না সফরকারীদের। সেই ২০০৫ সাল থেকে অস্ট্রেলিয়ার মাটিকে একটি মাত্র ওয়ানডে জয়ের পথে পাকদের সবচেয়ে বড় বাধা ছিলেন ম্যাথু ওয়েড। অজি ইনিংসের মেরুদন্ড বলতে ওয়েডের ক্যারিয়ারের প্রথম শতকটি। ৭৮ রানে ৫ উইকেট হারানোর পর গেøন ম্যাক্সওয়েলকে নিয়ে ৮২ রানের জুটি গড়েন ওয়েড। ‘ম্যাক্স’ ৫৬ বলে ৬০ করে ফিরলেও লেজের সহায়তায় শেষ পর্যন্ত ১০০ বলে ৭ চার ও ২ ছক্কায় ঠিক ১০০ রানে অপরাজিত ছিলেন এই উইকেটকিপার-ব্যাটসম্যান। এজন্য ইনিংসের শেষ বল পর্যন্ত অপেক্ষা করতে হয়েছে তাকে।
জবাবে ৩৮ রানের উদ্বোধনী জুটিতে পাকিস্তানের শুরুটা ভালোই ছিল। কিন্তু এরপরই দৃশ্যপটে আসেন ফকনার-কমিন্স-স্টার্করা। সবচেয়ে বেশি ধ্বংসাত্মক ছিলেন ফকনার। ৩২ রানে এই বাঁহাতি নেন ৪ উইকেট।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: হারে

২৭ সেপ্টেম্বর, ২০২২

আরও
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ