Inqilab Logo

রোববার ২২ সেপ্টেম্বর ২০২৪, ০৭ আশ্বিন ১৪৩১, ১৮ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

বাদ পড়ল আরো কিছু পোশাক কারখানা

| প্রকাশের সময় : ১৩ জানুয়ারি, ২০১৭, ১২:০০ এএম

কর্পোরেট রিপোর্টার : বাদ পড়ল আরো কিছু পোশাক কারখানা। বাংলাদেশের পোশাক খাতের সংস্কার বিষয়ক মার্কিন নেতৃত্বাধীন উত্তর আমেরিকার ক্রেতাদের জোট অ্যালায়েন্স ফর বাংলাদেশ ওয়ার্কার সেফটি নতুন করে আরও ১৫ পোশাক কারখানার সঙ্গে ব্যবসায়িক সম্পর্ক ছিন্ন করেছে। এসব কারখানা অ্যালায়েন্সভুক্ত ক্রেতাদের রফতানি আদেশ আর পাচ্ছে না। সংস্কার শুরু হওয়ার পর এ নিয়ে এ জোট থেকে বাদ পড়া কারখানার সংখ্যা দাঁড়াল ১১৭। এদিকে পরিকল্পনা অনুযায়ী সময়মতো সংস্কার কাজ শেষ করেছে আরও চার কারখানা। এ তালিকায় কারখানার সংখ্যাও এখন ৫০টি। অ্যালায়েন্সের এক বিবৃতিতে মঙ্গলবার এ তথ্য জানানো হয়েছে।
সংস্কার শেষ করা চার কারখানা হলো- অ্যারো জিন্স, এলসিবি ইন্টারন্যশনাল বাংলাদেশ, স্মার্ট জিন্স ও দ্যাটস ইট সোয়েটার। বিবৃতিতে অ্যালায়েন্সের কান্ট্রিডিরেক্টর ও সাবেক মার্কিন রাষ্ট্রদূত জিম মরিয়াটি, শ্রমিকদের নিরাপত্তায় অ্যালায়েন্সের পরমর্শ অনুযায়ী কারখানা সংস্কার করায় মালিকদের প্রশংসা করেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: বাদ


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ