Inqilab Logo

শুক্রবার ২০ সেপ্টেম্বর ২০২৪, ০৫ আশ্বিন ১৪৩১, ১৬ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

২ ছেলেকে ব্যবসার দায়িত্ব প্রদান

| প্রকাশের সময় : ১৩ জানুয়ারি, ২০১৭, ১২:০০ এএম

ইনকিলাব ডেস্ক : পরবর্তী মার্কিন প্রেসিডেন্ট হিসেবে নির্বাচিত ডোনাল্ড ট্রাম্প তার বিশাল ব্যবসা সা¤্রাজ্যের দায়িত্ব দিয়েছেন তার দুই পুত্র ডোল্ড ট্রাম্প জুনিয়র, এরিক ট্রাম্প এবং ট্রাম্পের দীর্ঘ দিনের ব্যবসায়িক নির্বাহী এলান ওয়েসেলবার্গকে। একটি অর্থনৈতিক ট্রাস্ট গঠনের মাধ্যমে ট্রাম্প এ তাদের এ দায়িত্ব দেন।
ট্রাম্প চাচ্ছেন, প্রেসিডেন্ট থাকাকালীন সময়ে ব্যবসার কারণে তার ভাবমূর্তি যাতে কোনভাবে ক্ষুণœ না হয়, সেজন্যই ট্রাম্প এ পদক্ষেপ নিয়েছেন। ট্রাম্পের আইনজীবী শেরি ডিলন বলেন, ট্রাম্প এর আগে তার ব্যবসায়িক সম্পত্তি একটি অন্ধ কল্যাণ সমিতিকে দিতে চেয়েছিলেন যা আদৌ সম্ভব না। তিনি বলেন, এ ধরনের বিশাল ব্যবসা সামাল দেয়ার মতো সামর্থ্য ব্লাইন্ড ট্রাস্টের নেই। ডিলন আরও বলেন, প্রেসিডেন্ট ট্রাম্প দায়িত্ব পালনকালে কোন সাংবিধানিক প্রতিবন্ধকতা রাখতে চান না। তাই তিনি সম্পত্তির ব্যাপারে এ ধরনের সিদ্ধান্ত নিয়েছেন। এবিসি নিউজ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ