Inqilab Logo

বৃহস্পতিবার, ১৬ মে ২০২৪, ০২ জ্যৈষ্ঠ ১৪৩১, ০৭ জিলক্বদ ১৪৪৫ হিজরী

সংসদের চতুর্দশ অধিবেশন ২২ জানুয়ারি ভাষণ দেবেন প্রেসিডেন্ট আবদুল হামিদ

| প্রকাশের সময় : ৪ জানুয়ারি, ২০১৭, ১২:০০ এএম

স্টাফ রিপোর্টার : দশম জাতীয় সংসদের চতুর্দশ অধিবেশন আগামী ২২ জানুয়ারি রবিবার বিকেল ৪ টায় শুরু হবে। প্রেসিডেন্ট মো. আবদুল হামিদ সংবিধানের ৭২ অনুচ্ছেদের (১) দফায় প্রদত্ত ক্ষমতাবলে এ অধিবেশন আহবান করেছেন বলে জানিয়েছেন গণসংযোগ অধিশাখার পরিচালক এম এ মোতাহের হোসেন।
সংসদ সচিবালয় সংশ্লিষ্ট সূত্র মতে, এটি হবে চলতি সংসদের তৃতীয় বছরের প্র্রথম অধিবেশন। রেওয়াজ অনুযায়ী প্রেসিডেন্ট অধিবেশনের উদ্বোধনী বৈঠকে ভাষণ দেবেন। চলতি সংসদের সদস্য মঞ্জুরুল ইসলাম লিটন সন্ত্রাসীদের গুলিতে নিহত হওয়ায় অধিবেশনের প্রথম দিনে শোক প্রস্তাব গ্রহণ করা হবে। তবে চলমান সংসদের সদস্যের মৃত্যুতে শোক প্রস্তাব গ্রহণের পর সংসদ অধিবেশন মুলতবি করার রেওয়াজ থাকলেও প্রেসিডেন্ট আবদুল হামিদের ভাষণের পর মুলতবি করা হবে বলে সংশ্লিষ্টরা জানিয়েছেন।
সংসদ সচিবালয়ের কর্মকর্তারা জানান, অতীতের মতো শীতকালীন এ অধিবেশন হবে দীর্ঘ মেয়াদী। এক মাসেরও বেশি সময় ধরে অধিবেশন চলবে। প্রেসিডেন্টের ভাষণের ওপর সাধারণ আলোচনা ছাড়াও বেশ কয়েকটি গুরুত্বপূর্ণ বিল পাস হওয়ার কথা রয়েছে। অধিবেশনের মেয়াদ কত দিন হবে তা ঠিক করবে সংসদের কার্যউপদেষ্টা কমিটি। অধিবেশন শুরুর আগে কার্যউপদেষ্টা কমিটির বৈঠক অনুষ্ঠিত হবে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: সংসদ

১৬ জানুয়ারি, ২০২৩
৫ জানুয়ারি, ২০২৩
৫ জানুয়ারি, ২০২৩

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ