Inqilab Logo

বুধবার, ০১ মে ২০২৪, ১৮ বৈশাখ ১৪৩১, ২১ শাওয়াল ১৪৪৫ হিজরী

শাবি শিক্ষক সমিতি নির্বাচন : ড. সামসুল আলম সভাপতি মুহিবুল আলম সম্পাদক

প্রকাশের সময় : ২০ জানুয়ারি, ২০১৬, ১২:০০ এএম

শাবি সংবাদদাতা : শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ^বিদ্যালয়ের শিক্ষক সমিতি‘র ২০১৬ কার্যকরী সংসদের নির্বাচনে সভাপতি পদে ড. সামসুল আলম এবং সাধারণ সম্পাদক পদে মুহাম্মদ মুহিবুল আলম নির্বাচিত হয়েছেন। গত সোমবার রাত ১২টায় নির্বাচন কমিশনার ড. মো. তাজ উদ্দিন নির্বাচনের ফলাফল ঘোষণা করেন। সকাল ৯টা থেকে বিকাল ৪টা পর্যন্ত বিশ্ববিদ্যালয় ক্লাবে এই ভোটগ্রহণ অনুুষ্ঠিত হয়। নির্বাচনে মোট ৪৮৮ জন ভোটারের মধ্যে ৩৫৯ জন তাদের ভোটাধিকার প্রয়োগ করেন।
এবছর শিক্ষক সমিতি নির্বাচনে আওয়ামী সমর্থিত মহান মুক্তিযুদ্ধের চেতনায় উদ্বুূদ্ধ শিক্ষক ফোরাম সভাপতি ও সাধারণ সম্পাদকসহ ৬টি, আওয়ামী-বাম সমর্থিত মহান মুক্তিযুদ্ধ ও মুক্তচিন্তা চর্চায় ঐক্যবদ্ধ শিক্ষকরা ৩টি এবং বিএনপি-জামায়াত সমর্থিত মহান মুক্তিযুদ্ধ, বাংলাদেশী জাতীয়তাবাদ এবং ধর্মীয় মূল্যবোধে শ্রদ্ধাশীল শিক্ষক ফোরাম সহ-সভাপতিসহ ২টি পদে জয়লাভ করে। মোট ১১টি পদের বিপরীতে তিনটি প্যানেল থেকে সর্বমোট ৩৩ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করেন।
নির্বাচনে সভাপতি পদে ড. সামসুল আলম ১৩০, সহ-সভাপতি পদে ড. মো. মোজাম্মেল হক ১৩৪, কোষাধ্যাক্ষ পদে ড. মুশতাক আহমেদ ১৪১, সাধারণ সম্পাদক পদে মো. মহিবুল আলম ১৩২, যুগ্ম সম্পাদক পদে আল আমিন রাব্বী ১২৭ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন।
এছাড়া সদস্য পদে ড. নাজিয়া চৌধুরী ১৩৮, ড. দীপেন দেবনাথ ১৩৬, ড. এসএম হাসান জাকিরুল ইসলাম ১৩৪, এটিএম শহীদুল হক মজুমদার ১২৮, ড. মো. জহির বিন আলম ১২৭ এবং ড. মোহাম্মদ ইকবাল ১১৯ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: শাবি শিক্ষক সমিতি নির্বাচন : ড. সামসুল আলম সভাপতি মুহিবুল আলম সম্পাদক
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ