Inqilab Logo

বুধবার, ০৩ জুলাই ২০২৪, ১৯ আষাঢ় ১৪৩১, ২৬ যিলহজ ১৪৪৫ হিজরী

ঢাকার ময়নাতদন্তকারী টিমের দিয়াজের বাসা পরিদর্শন

| প্রকাশের সময় : ২ জানুয়ারি, ২০১৭, ১২:০০ এএম

চবি সংবাদদাতা : ছাত্রলীগ নেতা দিয়াজ ইরফান চৌধুরীর ময়নাতদন্তের স¦ার্থে ঢাকা থেকে ফরেনসিক বিভাগের একটি টিম গতকাল রোববার তার বাসা পরির্দশন করে। তিন সদস্য এই টিমের নেতৃত্ব দেন ঢাকা মেডিক্যাল কলেজের ফরেনসিক বিভাগের প্রধান ডা. সোহেল মাহামুদ। এসময় আরও উপস্থিত ছিলেন দিয়াজের হত্যা মামলার তদন্তের দায়িত্বে থাকা চট্টগ্রাম জোনের সিআইডি এএসপি অহিদুর রহমান।
জানা যায়, সকাল সাড়ে ১০টায় চট্টগ্রাম বিশ^বিদ্যালয়ের দুই নম্বর গেইট এলাকায় অবস্থিত দিয়াজের বাসায় আসে ময়নাতদন্তকারী চিকিৎসক টিম। এসময় তারা দিয়াজ এর লাশ ঝুলন্ত অবস্থায় যে কক্ষ থেকে উদ্ধার করা হয় সেই কক্ষটি খতিয়ে দেখে। খাট ও ফ্যানের দূরত্বও নির্ণয়সহ রুমের আশপাশের ভাঙা গøাস ও ব্যালকনির দরজা ও বিভিন্ন গুরুত্বপূর্ণ ক্রাইম সিনের ছবি তুলে নমুনা সংগ্রহ করেন তারা। পরে দিয়াজের লাশ নামানোর সময় উপস্থিত থাকা প্রতক্ষ্যদর্শীর সঙ্গে কথা বলেন তদন্ত টিম। এছাড়া দিয়াজের মা জাহেদা আমিন চৌধুরী, বড় বোন অ্যাডভোকেট জুবাঈদা ছরওয়ার চৌধুরী নিপা ও দিয়াজের ভগ্নিপতি সরওয়ার আলমের সাথে এই বিষয়ে কথা বলেন।
দিয়াজের বাসা থেকে আলামত সংগ্রহ করা পর দুপুর পৌনে একটার দিকে সাংবাদিকদের বিফ্রিং করেন ঢাকা মেডিক্যাল কলেজের ফরেনসিক বিভাগের প্রধান চিকিৎসক সোহেল মাহমুদ। এ সময় তিনি বলেন, চট্টগ্রাম কোটের আদেশে ঢাকা মেডিক্যাল কলেজের তিন সদস্যের এই মেডিক্যাল বোর্ড গঠন করা হয়েছে। আমরা দিয়াজের লাশ দ্বিতীয় ময়নাতদন্ত করি। ময়না তদন্তের পর আমাদের কাছে মনে হয়েছে ঘটনাস্থল পরিদর্শন করা প্রয়োজন। তাই আমরা ঘটনাস্থল পরিদর্শন করেছি।
এ সময় দিয়াজের হত্যা মামলার তদন্তের দায়িত্বে থাকা চট্টগ্রাম জোনের সিআইডির এএসপি অহিদুর রহমান সাংবাদিকদের বলেন, ঢাকা মেডিক্যাল কলেজের ফরেনসিক বিভাগের প্রধান ডা. সোহেল মাহামুদের নেতৃত্বে তিন সদস্যের একটি টিম দিয়াজের দ্বিতীয় ময়না তদন্ত করছেন। তারা দিয়াজের বাসা থেকে ময়নাতদন্তের স্বার্থে বিভিন্ন আলামত সংগ্রহ করেছেন। তাছাড়া দিয়াজের প্রথম ময়নাতদন্তকারীদের সাথে কথা বলবে তারা।
এদিকে দিয়াজ ‘হত্যার’ বিচারের দাবিতে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে দুই নম্বর গেটে বিক্ষোভ ও মানববন্ধন করেছে তার অনুসারীরা। এসময় তারা বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের সভাপতি আলমগীর টিপুকে দিয়াজের হত্যাকারী দাবি করে তার কুশপুত্তলিকা পোড়ায়।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ঢাকা

২৮ ফেব্রুয়ারি, ২০২৩
১৭ ফেব্রুয়ারি, ২০২৩

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ