Inqilab Logo

রোববার, ১৬ জুন ২০২৪, ০২ আষাঢ় ১৪৩১, ০৯ যিলহজ ১৪৪৫ হিজরী

হোলি আর্টিজান-শোলাকিয়ায় হামলা বিচলিত করলেও দিশেহারা করতে পারেনি : ওবায়দুল কাদের

| প্রকাশের সময় : ১ জানুয়ারি, ২০১৭, ১২:০০ এএম

স্টাফ রিপোর্টার : আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের বলেছেন, ফেলা আসা বছরে আমাদের উন্নয়ন ও অর্জন বিশ্বকে তাক লাগিয়ে দিয়েছে। এরপরও হোলি আর্টিজান ও শোলাকিয়া সাময়িকভাবে বিচলিত-ধৈর্যহারা করেছিল। কিন্তু দিশেহারা করতে পারেনি। তিনি জানান, আওয়ামী লীগকে পরিচ্ছন্ন, সুশৃঙ্খল ও সংগঠিত এবং ঘর গোছাতে নতুন বছরের প্রথম ১শ’ দিনের টার্গেট গ্রহণ করা হবে।
গতকাল শনিবার বিকালে বঙ্গবন্ধু এভিনিউয়ে বিজয় দিবস উপলক্ষে যুবলীগ আয়োজিত আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে ওবায়দুল কাদের এসব কথা বলেন।
বিদায়ী বছর নিয়ে ওবায়দুল কাদের বলেন, আজকে নির্দ্বিধায় বলতে পারি, রাষ্ট্রনায়ক শেখ হাসিনার নেতৃত্বে আমাদের ফেলা আসা বছরের উন্নয়ন ও অর্জনের প্রাপ্তি অনেক অনেক  বেশি। আজকে গর্ব করে বলছি, বুক উঁচু করে বলছি, বঙ্গবন্ধু তুমি এ দেশ স্বাধীন করে ভুল করোনি।
তিনি বলেন, বঙ্গবন্ধু তোমার স্বপ্নের বাংলাদেশ আজ কেবল এগিয়ে যাচ্ছে। আর তোমার নেতৃত্বে একাত্তরে যাদের পরাজিত করেছি, তারা কেবল পিছিয়ে যাচ্ছে। পাকিস্তান পিছিয়ে যাচ্ছে; বাংলাদেশ এগিয়ে যাচ্ছে। আন্তর্জাতিক সমীক্ষায় অন্তত ২৫ সূচকে পাকিস্তান বাংলাদেশের চেয়ে পিছিয়ে বলেও মন্তব্য করেন তিনি।  
জঙ্গিবাদ মোকাবেলায় ঘুরে দাঁড়িয়েছি উলে¬খ করে সরকারের সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেন, নতুন বছরে প্রথম ১শ’ দিন ঘরের ভেতরে যে সমস্যাগুলো রয়েছে সেগুলো সমাধান করতে হবে। বিপদ এখনো যায়নি। নতুন বছরের জন্য এই অসম্পূর্ণ কাজ সম্পন্ন করতে হবে।
তিনি বলেন, আমাদের বিজয়কে সুসংহত করতে হবে। সাম্প্রদায়িক উগ্রবাদ আমাদের বিজয়ের পথে বাধা। এই বাধাও অতিক্রম করে আমাদের পুরোপুরি বিজয়ী হতে হবে। নতুন বছরে সবাইকে সুসংগঠিত করে সব বাধা থেকে বের হয়ে আসতে হবে। এটাই হবে আমাদের আজকের শিক্ষা-দীক্ষা।
কাদের বলেন, হোলি আর্টিজান ও শোলাকিয়া সাময়িকভাবে বিচলিত-ধৈর্যহারা করেছিল। কিন্তু দিশেহারা করতে পারেনি। এখনো শোলাকিয়া ও হোলি আর্টিজানের রক্তাক্ত ট্র্যাজেডি থেকে আমরা বেরিয়ে আসতে পারিনি। বিজয়ের মাসের শেষ দিনে আমাদের শপথ হবে, এই দু’টি ট্র্যাজেডি থেকে বেরিয়ে আসব। জনগণকে শেখ হাসিনার নেতৃত্বে উগ্রবাদীদের প্রতিরোধ করে পরাজিত করব।
বিএনপির সমালোচনা করে ওবায়দুল কাদের বলেন, তারা এখন সব জায়গায় ব্যর্থ। ব্যর্থ আন্দোলনে। ব্যর্থ নির্বাচনে। সর্বশেষ প্রমাণ নারায়ণগঞ্জ। ব্যর্থ লোক শুধু নালিশ করে। বিএনপি এখন বাংলাদেশ নালিশ পার্টি।
জেলা পরিষদ নির্বাচন সংবিধানবহির্ভূত নয় উল্লেখ করে কাদের বলেন, বিএনপি মিথ্যাচার করে। মিথ্যাচারকে পুঁজি করে রাজনীতি করে। সংবিধানকে রক্তাক্ত করেন তারা এখন সংবিধানের কথা টেনে আনেন। ভূতের মুখে রাম নামের মতো।
সভাপতির বক্তব্যে যুবলীগ চেয়ারম্যান বলেন, জেলা পরিষদ নির্বাচনে বিএনপি প্রার্থী দেয়নি ঠিক। বললেন রসিকতার নির্বাচন। কিন্তু বিএনপি নেতারা ভোট দিলেন দল বেঁধে। এটা কোন ধরনের রসিকতা। তাই বলবÑ বর্তমানকে দেখুন-জ্ঞানের দৃষ্টিতে। কারণ এটাতেই আপনারা আমরা বর্তমান। রাজনীতি এখন আগের মতো নেই। প্রক্সি ও প্রম্পট করে রাজনৈতিক দল পরিচালনা করার দিন শেষ হয়ে গেছে। এখন সজীব ওয়াজেদ জয়ের ডিজিটাল বাংলাদেশ। এখন ডিজিটাল রাজনীতির যুগ। আমাদের সবাইকে সজাগ, সচেতন হতে হবে।
যুবলীগের চেয়ারম্যান ওমর ফারুক চৌধুরীর সভাপতিত্বে আলোচনা সভায় আরো বক্তব্য দেন যুবলীগের প্রেসিডিয়াম সদস্য শহীদ সেরনিয়াবাত, ফারুক হোসেন, ঢাকা মহানগর উত্তর যুবলীগের সভাপতি মাইনুল হোসেন খান নিখিল, দক্ষিণের সভাপতি ইসমাইল চৌধুরী স¤্রাট। আলোচনা সভা পরিচালনা করেন যুবলীগের সাধারণ সম্পাদক হারুনুর রশীদ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ওবায়দুল কাদের


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ