Inqilab Logo

মঙ্গলবার , ২৬ সেপ্টেম্বর ২০২৩, ১১ আশ্বিন ১৪৩০, ১০ রবিউল আউয়াল ১৪৪৫ হিজরী

গানে গানে মানুষকে ইসলামের দাওয়াত দিতে চান তাহসিনুল ইসলাম

অনলাইন ডেস্ক | প্রকাশের সময় : ৭ মার্চ, ২০২৩, ১১:২০ এএম

তাহসিনুল ইসলামের বয়স ১৭ বছর। এতটুকু বয়সেই তিনি প্রায় ৭০ টি ইসলামি সঙ্গীত গেয়েছেন। সবগুলোই তুমুল জনপ্রিয়। স্বপ্ন দেখেন বিশ্বসেরা ইসলামি গায়ক হওয়ার। আল্লাহর দেয়া কণ্ঠ দিয়ে গানে গানে মানুষদেরকে ইসলামের দাওয়াত দিতে চান মৃত্যু পর্যন্ত। রমজানের আগেই কিশোর শিল্পী তাহসিনুল ইসলামের গাওয়া গান "মাদিনাতে যাবো" রিলিজ হচ্ছে। তাহসিন বলেন, ইতোপূর্বে আমার যতগুলো নাশিদ রিলিজ হয়েছে তার মধ্যে এটাই হচ্ছে সবচেয়ে ব্যয়বহুল। গানটি লিখেছেন এবং সুর করেছেন কলরবের সঙ্গীত পরিচালক আহমাদ আব্দুল্লাহ। কম্পজিশন করেছেন তানজিম রেজা এবং ভিডিও নির্মাণ করেছেন এইচ আল হাদি। শিল্পী তাহসিনুল ইসলাম বলেন, আমার অন্যান্য গানের মত এই গানও দর্শকদের হৃদয় ছুঁয়ে যাবে। তাছাড়া এই গান তো নবীজি সাল্লাল্লাহু আলাইহি ওয়াসাল্লামের প্রিয় শহর মদিনা সম্পর্কে। আর প্রতিটি মুসলমানের আবেগের জায়গা হলো মদিনা এবং এই মদিনা সম্পর্কে যেকোনো গান ইসলামিক সঙ্গীত প্রেমী যেকোনো মানুষ পছন্দ করেন। আমার বিশ্বাস–দর্শকরা আমার এই গানকেও পছন্দ করবে। আমার অন্য গানের চেয়ে এটাতে টাকাও খরচ করছি বেশি।
তাহসিনুল ইসলামের জন্ম কুড়িগ্রাম জেলার চিলমারি থানায়। চার ভাই চার বোনের মধ্যে তাহসিন সবার ছোট। সেই শৈশব থেকেই ইসলামি সঙ্গীতের প্রতি আগ্রহ। বাবার সঙ্গে মাঝেমধ্যেই বিভিন্ন অনুষ্ঠান বা ওয়াজ মাহফিলে যাওয়া হত। গাওয়া হতো ইসলামি সঙ্গীতও।
এরপরে জনপ্রিয় সঙ্গীতশিল্পী আবু রায়হানের মাধ্যমে তাহসিনুল ইসলাম যোগ দেন কলরবে। সেখান থেকেই তার উত্থান। একে একে এই পর্যন্ত তিনি গেয়েছেন ৭০ এর বেশি ইসলামি সঙ্গীত। কুড়িয়েছেন দর্শকদের অভাবনীয় ভালোবাসা। তার লেখা এবং সুর করা গান "মিছে আশায় রঙ তামাশায়" প্রায় ৫০ লাখ মানুষ দেখেছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ