Inqilab Logo

সোমবার, ১৫ জুলাই ২০২৪, ৩১ আষাঢ় ১৪৩১, ০৮ মুহাররম ১৪৪৬ হিজরী

গোমূত্র ছিটিয়ে ভারত স্বাধীন!

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ৭ মার্চ, ২০২৩, ১২:০০ এএম

বাবার হাতে গড়ে ওঠা দল হাতছাড়া হয়েছে। এই আবহে যেন বাবা বালাসাহেব ঠাকরের ভঙ্গিতেই প্রতিপক্ষকে আক্রমণ শানাতে দেখা গেল উদ্ধব ঠাকরেকে। গত রোববার ফের একবার নির্বাচন কমিশনকে আক্রমণ শানিয়ে উদ্ধব বলেন, ‘ক্ষমতায় যারা রয়েছে, নির্বাচন কমিশন বর্তমানে তাদের দাস হয়ে গেছে। নির্বাচন কমিশন কখনই আমার দলকে কেড়ে নিতে পারে না। এ দল নির্বাচন কমিশনের বাবা তৈরি করেনি, আমার বাবা প্রয়াত বালাসাহেব ঠাকরে তৈরি করেছিলেন। বালাসাহেব ঠাকরে সেই সময় ভারতীয় জনতা পার্টির পাশে দাঁড়িয়েছিলেন। সেই সময় বিজেপিকে সবাই রাজনৈতিকভাবে অচ্ছুৎ মনে করত। যদি আপনাদের সাহস থাকে, তবে বালাসাহেবের নাম না নিয়ে শুধুমাত্র প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির নামে মহারাষ্ট্রে ভোট চেয়ে দেখান।

এরপর উদ্ধব অভিযোগ করেন, ‘সর্দার বল্লভভাই প্যাটেল আরএসএস-কে নিষিদ্ধ করেছিলেন। বিজেপি সেই সর্দার বল্লভভাই প্যাটেলকে চুরি করে নিল। সুভাষচন্দ্র বসুকে চুরি করে নিল। এখন আমার বাবা বালাসাহেব ঠাকরেকে চুরি করতে চাইছে’। এরপর বিজেপির ‘কট্টর হিন্দুত্ববাদী’ মনোভাবকে আক্রমণ শানিয়ে উদ্ধব বলেন, ‘আমাদের দেশ কি গোমূত্র ছিটিয়ে স্বাধীনতা পেয়েছিল? ব্যাপারটা এমন ছিল না। স্বাধীনতা সংগ্রামীরা তাঁদের জীবন উৎসর্গ করেছিলেন। আর তাই আমরা স্বাধীনতা পেয়েছি’। সূত্র : হিন্দুস্তান টাইমস।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ