Inqilab Logo

শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫ হিজরী

মোহামেডানের কোচ আলফাজ

স্পোর্টস রিপোর্টার | প্রকাশের সময় : ৭ মার্চ, ২০২৩, ১২:০০ এএম

শফিকুল ইসলাম মানিককে বাদ দিয়ে ঐতিহ্যবাহী ঢাকা মোহামেডান স্পোর্টিং ক্লাব ফুটবল দলের নতুন কোচের দায়িত্ব পেয়েছেন সাবেক তারকা ফুটবলার আলফাজ আহমেদ। মানিককে আর কোচের দায়িত্বে রাখা হবে না, এমন সিদ্ধান্ত আগেই নিয়ে রেখেছিলেন মোহামেডান ফুটবল কমিটির চেয়ারম্যান ইঞ্জিনিয়ার গোলাম মোহাম্মদ আলমগীর। তিনি বিদেশে থাকায় এতদিন অনুষ্ঠানিক ঘোষণা দেয়নি মোহামেডান। অবশেষে তারা গতকাল সেই ঘোষণাটি দিয়েছে।
বাংলাদেশ প্রিমিয়ার লিগের (বিপিএল) প্রথম পর্বের শেষ দিকে দুই গোলে এগিয়ে থেকে নবাগত ফর্টিস এফসির বিপক্ষে ৪-৩ গোলে হেরেছে মোহামেডান। এই হারের পর থেকেই গুঞ্জন ছিল মানিকের উপর আস্থা হারিয়েছে ক্লাবের ফুটবল কমিটি। ফলে শেষ পর্যন্ত তাকে বিদায় দিয়ে মানিকের সহকারী হিসেবে দায়িত্ব পালন করা আলফাজকেই প্রধান কোচের দায়িত্ব দিয়েছে মোহামেডানের ফুটবল কমিটি। গোলরক্ষক কোচ হিসেবে থাকছেন ছাইদ হাছান কানন।

ক্লাবসূত্রে জানা গেছে, মানিক মোহামেডানের স্থায়ী সদস্য বলে তাকে সম্মানের সঙ্গেই বিদায় দেওয়া হয়েছে। বিপিএলের প্রথম পর্ব শেষে দশ খেলায় তিনটি করে জয় ও ড্রতে এবং চার হারে ১২ পয়েন্ট নিয়ে তালিকার ষষ্ঠ স্থানে অবস্থান করছে মোহামেডান।
ডেভেলপমেন্ট কাপ ফুটবল
স্পোর্টস রিপোর্টার : ক্রীড়া পরিদপ্তরের আয়োজনে শুরু হওয়া শেখ রাসেল ডেভেলপমেন্ট কাপ ফুটবল টুর্নামেন্টের বালক (অনূর্ধ্ব-১৫) বিভাগের খেলায় গতকাল মোহাম্মদপুর সরকারি শারীরিক শিক্ষা কলেজ মাঠে টুর্নামেন্টের প্রথম দিনে খুলনা বিভাগকে টাইব্রেকারে ৪-৩ গোলে হারিয়ে সেমিফাইনাল নিশ্চিত করে রংপুর। এর আগে পরিদপ্তরের পরিচালক মুহম্মদ নূরে আলম সিদ্দিকীর সভাপতিত্বে নবম আসরের উদ্বোধন করেন যুব ও ক্রীড়া সচিব ড. মহিউদ্দীন আহমেদ। এবারের টুর্নামেন্টে দেশের আট বিভাগের ১৪৪ জন (অনূর্ধ্ব-১৫) বালক অংশ নেয়। প্রতি বিভাগ থেকে বাছাইকৃত প্রতিভাবান ৬ জন করে খেলোয়াড় নিয়ে ১০ মার্চ থেকে কক্সবাজারে আয়োজন করা হবে বীচ ফুটবল টুর্নামেন্ট। এছাড়া তাদের উন্নত আবাসিক প্রশিক্ষণের ব্যবস্থাও করবে ক্রীড়া পরিদপ্তর।



 

Show all comments
  • Zakiul Islam ৭ মার্চ, ২০২৩, ১০:১৪ এএম says : 0
    বিদেশী ভালোমানের কোচ ও খেলোয়াড় আনুন । একটি ঐতিয্যবাহী দল আজ ধ্বংসের মুখে ।
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ