Inqilab Logo

সোমবার, ১৫ জুলাই ২০২৪, ৩১ আষাঢ় ১৪৩১, ০৮ মুহাররম ১৪৪৬ হিজরী

হিজাব পরার নির্দেশনা

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ৭ মার্চ, ২০২৩, ১২:০০ এএম

হিজাবের জন্য চাকরি যাচ্ছে, শিক্ষার্থীদের শ্রেণিকক্ষ থেকে বের করে দেয়া হচ্ছে, এমনকি হিজাবের জন্য পৃথিবীর বিভিন্ন দেশে নারীদের গুণতে হচ্ছে বড় অংকের জরিমানা। এর মধ্যে ভিন্নধর্মী খবর এসেছে পাকিস্তানশাসিত আজাদ কাশ্মীর থেকে। আজাদ কাশ্মীর সরকার মিশ্র শিক্ষা প্রতিষ্ঠানের ছাত্রী এবং শিক্ষিকাদের হিজাব পরার নির্দেশ দিয়েছে। এ বিষয়ে সরকার একটি পরিপত্র জারি করেছে, যাতে বলা হয়েছে, মিশ্র শিক্ষাব্যবস্থাসহ শিক্ষাপ্রতিষ্ঠানে হিজাবের আদেশ কার্যকর করতে হবে।

আজাদ কাশ্মীর সরকারের জারি করা সার্কুলারে হিজাব নিষিদ্ধ না করায় শিক্ষা প্রতিষ্ঠানের প্রধানের বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হয়েছে। বিজ্ঞপ্তিতে হিজাব পরেন না এমন ছাত্রী বা শিক্ষিকাদের বিরুদ্ধে কোনো ধরনের শাস্তির কথা উল্লেখ নেই।
আজাদ কাশ্মীরের শিক্ষামন্ত্রী বলেছেন, আমাদের ধর্মের নির্দেশনা হিসেবে মহিলাদের হিজাব পরতে হবে। এমন কিছু ঘটনা ঘটেছে যার ফলে ছাত্রী এবং শিক্ষিকাদের হিজাব পরতে বলা হয়েছে। সূত্র : জং নিউজ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ