Inqilab Logo

সোমবার, ১৫ জুলাই ২০২৪, ৩১ আষাঢ় ১৪৩১, ০৮ মুহাররম ১৪৪৬ হিজরী

আদানির সাথে সকল চুক্তি বাতিল করুন

ইসলামী আন্দোলন বাংলাদেশ

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ৭ মার্চ, ২০২৩, ১২:০০ এএম

ইসলামী আন্দোলন বাংলাদেশের মহাসচিব প্রিন্সিপাল মাওলানা ইউনুছ আহমাদ বলেছেন, সরকারের নির্বাহী আদেশে আরও এক দফা গ্রাহক পর্যায়ে বিদ্যুতে দাম বৃদ্ধিতে তীব্র ক্ষোভ ও নিন্দা জানিয়েছেন। তিনি বলেন, মানুষের অসহনীয় জীবন-জীবিকাকে পাত্তা না দিয়ে সরকারের যথেচ্ছ ভুল সিদ্ধান্তে গণদুর্ভোগ বাড়ছে।
তিনি ভারতের আদানি পাওয়ার গ্রুপের সাথে করা বিদ্যুৎ আমদানি চুক্তি বাতিলের দাবি জানিয়ে বলেছেন, আদানির বিদ্যুৎ আমদানি চুক্তি বিবেকবান দেশপ্রেমিক মানুষকে হতবাক করেছে। এটি একইসাথে বিবেকবিবর্জিত ও দেশের স্বার্থবিরোধী। অবিলম্বে এই চুক্তি বাতিল করতে হবে।

গতকাল সোমবার এক বিবৃতিতে ইউনুছ আহমাদ বলেন, বিদ্যুৎ আমদানির নামে দেশের সম্পদ লুট করার এই চুক্তিকে বাংলাদেশ সরকারের পক্ষ থেকে ভারতীয় সরকারের প্রতি তোষণনীতি হিসেবে অভিহিত করেছেন দেশী-বিদেশী বিশেষজ্ঞরা। দেশে দুর্নীতি, দুঃশাসন, অর্থপাচার ও সীমাহীন লুটপাটে জনজীবন অতিষ্ঠ হয়ে পড়েছে। এ চুক্তি মূলত আদানির পকেট ভরার চুক্তি, একপেশে ও অত্যন্ত ব্যয়বহুল। কয়লা খনি, পরিবহনের জাহাজ, বন্দর, রেললাইন ও বিদ্যুৎকেন্দ্র সবই আদানির মালিকানায়। প্রতিটি ধাপে খরচ হিসাব করবে তারা। তাই এখানে বাড়তি খরচের সুযোগ রয়ে গেছে। ভারতকে খুশি করতে সরকার আদানির সাথে বাড়তি টাকায় চুক্তি করে তা জনগণের উপর চাপিয়ে দিয়ে জনগণকে শোষণ করছে। কাজেই আদানির সাথে সকল চুক্তি বাতিল চায় দেশপ্রেমিক জনগণ।



 

Show all comments
  • HbpLTYL ৭ মার্চ, ২০২৩, ১১:৫৬ এএম says : 0
    Actual what you want to know about drug. Read now. cefixime 200 mg Some information about meds. Get information now.
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ