Inqilab Logo

বুধবার, ০১ মে ২০২৪, ১৮ বৈশাখ ১৪৩১, ২১ শাওয়াল ১৪৪৫ হিজরী

জাপোরোজিয়েতে ৩০ হাজার সেনা মোতায়েন করেছে ইউক্রেন

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ৬ মার্চ, ২০২৩, ৬:৪২ পিএম

‘উই আর টুগেদার উইথ রাশিয়া’ আন্দোলনের চেয়ারম্যান ভ্লাদিমির রোগভ সোমবার বলেন, জাপোরোজিয়ে এলাকায় মোতায়েন করা ইউক্রেনের সেনার সংখ্যা ৩০ হাজার ছাড়িয়েছে।

‘যদি আমরা যুদ্ধরেখা বরাবর ইউক্রেনীয় সেনার সংখ্যাগত শক্তির কথা বলি, যারা জাপোরোজিয়ে শহর, ডিনেপ্রপেট্রোভস্ক এবং জাপোরোজিয়ে অঞ্চলের সীমান্তে জড়ো হচ্ছে, সেখানে তাদের মোট প্রায় ৩০ থেকে ৩২ হাজার ছাড়িয়েছে, তিনি বলেন। ইউক্রেনের সামরিক বাহিনী জাপোরোজিয়ে এলাকায় জঙ্গিদের জড়ো করছে সক্রিয় অভিযানে যাওয়ার জন্য, রোগভ জোর দিয়ে বলেছিলেন।

‘যদি আমরা পুনরায় মোতায়েন সম্পর্কে কথা বলি, প্রায় ৩,৫০০ ইউক্রেনীয় সেনাকে মাত্র তিন দিনের মধ্যে শহরে আনা হয়েছে, যা খুব দ্রুত। প্রায় ১২ হাজার সৈন্য ডেনপ্রোপেট্রোভস্ক এবং জাপোরোজিয়ে অঞ্চলের সীমান্তে একটি আক্রমণাত্মক অভিযানের জন্য নির্দিষ্টভাবে জমা করা হয়েছে। সেখানে এটি স্পষ্টতই ইঙ্গিত করে যে, এটি (একটি আক্রমণাত্মক প্রচেষ্টা) মার্চের শেষের দিকে অথবা এপ্রিলের শুরুতে সংঘটিত হবে,’ তিনি বলেছিলেন।

আঞ্চলিক কর্মকর্তা বলেছেন, ফেব্রুয়ারির মাঝামাঝি পর্যন্ত, জাপোরোজিয়ে ফ্রন্টলাইনে প্রায় ২৫ হাজার ইউক্রেনীয় সৈন্য ছিল এবং আক্রমণের জন্য তাদের কমপক্ষে ৪০ হাজার কর্মী সংগ্রহ করতে হবে। সূত্র: তাস।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ