Inqilab Logo

মঙ্গলবার, ১৬ এপ্রিল ২০২৪, ০৩ বৈশাখ ১৪৩১, ০৬ শাওয়াল ১৪৪৫ হিজরী

টস জিতে ব্যাটিংয়ে বাংলাদেশ

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ৬ মার্চ, ২০২৩, ১১:৫৭ এএম

ইংল্যান্ডের বিপক্ষে সিরিজে টানা তৃতীয়বার টস জিতলেন তামিম ইকবাল। চট্টগ্রামে এবার বাংলাদেশ অধিনায়ক নিলেন ব্যাটিং। মিরপুরে প্রথম ওয়ানডেতে নিয়েছিলেন ব্যাটিং, পরের ম্যাচে ফিল্ডিং। এবার আবার ব্যাটিংয়ে ফিরে গেলেন তামিম।

দেশের মাটিতে ভুলতে বসা সিরিজ হারের তেতো স্বাদ পেতে হয়েছে টানা দুই ম্যাচে। তাতে প্রায় ৯ বছরের মধ্যে প্রথমবারের মতো দেশের মাটিতে কোনো সিরিজের সব ম্যাচে হারের শঙ্কায় পড়ে গেছেন তামিম ইকবাল-সাকিব আল হাসানরা।

হোয়াইটওয়াশ এড়ানোর লক্ষ্যে সোমবার তৃতীয় ওয়ানডেতে ইংল্যান্ডের মুখোমুখি বাংলাদেশ। জহুর আহমেদ চৌধুরি স্টেডিয়ামে খেলা শুরু হবে বেলা ১২টায়।

দেশের মাটিতে সবশেষ ২০১৪ সালের ফেব্রুয়ারিতে শ্রীলঙ্কার বিপক্ষে সিরিজের সবকটি ওয়ানডে হেরেছিল বাংলাদেশ। এরপর এবারেরটাসহ ১৬ সিরিজের তিনটিতে হারলেও কোনোবার হোয়াইটওয়াশড হননি তামিম-সাকিবরা। এই ধারা অক্ষুণ্ণ রাখতে তৃতীয় ওয়ানডেতে জয়ের কোনো বিকল্প নেই তাদের সামনে।

চট্টগ্রামে শেষ ওয়ানডের একাদশে একটি পরিবর্তন এনেছে বাংলাদেশ। বিশ্রাম দেওয়া হয়েছে তাসকিন আহমেদকে। তার জায়গায় এসেছেন আরেক গতিময় পেসার ইবাদত হোসেন।

বাংলাদেশ একাদশ: তামিম ইকবাল (অধিনায়ক), লিটন কুমার দাস, নাজমুল হোসেন শান্ত, সাকিব আল হাসান, মুশফিকুর রহিম, আফিফ হোসেন, মাহমুদউল্লাহ, মেহেদী হাসান মিরাজ, মুস্তাফিজুর রহমান, ইবাদত হোসেন, তাইজুল ইসলাম।

ইংল্যান্ড একাদশ: জেসন রয়, ফিল সল্ট, ডেভিড মালান, জেমস ভিন্স, স্যাম কারেন, জস বাটলার (অধিনায়ক), মঈন আলি, ক্রিস ওকস, রেহান আহমেদ, আদিল রশিদ, জোফরা আর্চার।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ