Inqilab Logo

মঙ্গলবার, ১৬ এপ্রিল ২০২৪, ০৩ বৈশাখ ১৪৩১, ০৬ শাওয়াল ১৪৪৫ হিজরী

পেনাল্টি মিস,লাল কার্ডের পরেও জয়ের হাসি বার্সার

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ৬ মার্চ, ২০২৩, ১২:০৪ এএম
ন্যু ক্যাম্পে রাফিনহা শুরতেই লিড এনে দিয়েছিলেন বার্সাকে। তবে জয় এত সহজে ধরা দেয়নি দ্বিতায়ার্ধের শুরুতে পেনাল্টি মিস,ডিফেন্ডার রোনাল্ড আরাজু লাল কার্ড দেখে মাঠ ছাড়লে চাপে পড়ে যায় কাতালান ক্লাবটি।তবে শেষ পর্যন্ত রক্ষণ সামলে জয় নিয়ে মাঠ ছাড়ে জাভি হার্নান্দেজের শিষ্যরা। 
 
রোববার লা লিগার ম্যাচে ঘরের ভ্যালেন্সিয়াকে ১-০ গোলে হারায় বার্সালোনা। টানা দুই ম্যাচ হারের পর জয়ের দেখা পেল দলটি।
 
ম্যানচেস্টার ইউনাইটেডের মাঠে হেরে ইউরোপা লিগ থেকে বিদায় নেওয়ার পর গত রোববার লা লিগায় আলমেরিয়ার বিপক্ষে ১-০ গোলে হারে বার্সেলোনা। তাই ভ্যালেন্সিয়ার ম্যাচে একটু চাপে থেকেই শুরু করেছিল কাতালান ক্লাবটি।
 
তবে দারুণ এক গোলে বার্সাকে শুরুতেই  স্বস্তি এনে দেন ব্রাজিলিয়ান রাইট উইঙ্গার রাফিনহা।এতে অবশ্য ভ্যালেন্সিয়ার গোলরক্ষকের ভুলও কিছুটা দায়ী।দিক থেকে বুসকেটস ক্রস বাড়ান ডি-বক্সে। পাঞ্চে ক্লিয়ার করতে এগিয়ে গিয়ে ভুলটা করে বসেন গোলরক্ষক, তার আগে বলের কাছে পৌঁছে হেডে ফাঁকা জালে পাঠান রাফিনিয়া।এই গোলই শেষ পর্যন্ত জয়-পরাজয়ের ব্যবধান করে দেয়।
 
গত অক্টোবরে আসরে প্রথম দেখায় ভালেন্সিয়ার মাঠে রবের্ত লেভানদোভস্কির শেষ মুহূর্তের গোলে জিতেছিল বার্সেলোনা। এবার চোটের কারণে পোলিশ তারকা ছিলেন না। তবে তার দল জিতল ওই একই ব্যবধানে।
 
এই জয়ে চিরপ্রতিদ্বন্দ্বী রিয়ালের সঙ্গে ব্যবধান আরও বাড়াল বার্সেলোনা। ২৪ ম্যাচে ২০ জয় ও ২ ড্রয়ে তাদের পয়েন্ট ৬২। এক ম্যাচ কম খেলা রিয়াল ৫২ পয়েন্ট নিয়ে আছে দুইয়ে।
 


 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ