Inqilab Logo

শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

সাকিব-তামিম বরফ কি গলছে!

চট্টগ্রাম ব্যুরো | প্রকাশের সময় : ৬ মার্চ, ২০২৩, ১২:০১ এএম

সাকিব! এই সাকিব!’- জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামের মাঝখানে দাঁড়িয়ে চিৎকার করছিলেন তামিম ইকবাল। বাংলাদেশের ওয়ানডে অধিনায়কের পাশে তখন দাঁড়িয়ে ছিলেন প্রধান কোচ চন্ডিকা হাথুরুসিংহে, সাগরিকা স্টেডিয়ামের কিউরেটর প্রভিন হিঙ্গানিকার ও জাহিদ রেজা। সবাই ইংল্যান্ডের বিপক্ষে তৃতীয় ওয়ানডে ম্যাচের জন্য তৈরি উইকেট দেখছিলেন। একজন-আরেকজনের সঙ্গে কথা বলছিলেন। সেই আলোচনায় সাকিবকেও অংশ নেওয়ার জন্যই এভাবে ডাকছিলেন তামিম। সাকিব তখন ব্যস্ত ছিলেন হাতের ফুটবল নিয়ে। তামিমের ডাক তার কানে পৌঁছায়নি। তামিমও সেটি বুঝতে পেরেছিলেন। তাই আরও একবার চেঁচিয়ে উঠলেন, ‘সাকিব! এই সাকিব!’ আসলে পিচ নিয়ে আলোচনায় সাকিবের মত নেওয়াটা জরুরি ছিল ওয়ানডে অধিনায়কের। সে জন্যই দূর থেকে চেঁচিয়ে অভিজ্ঞ অলরাউন্ডারকে ডাকছিলেন। এবার কি তবে মাঠের বাইরের বরফ গলবে!
এবার সাকিবের আশপাশের কয়েকজন তামিমের ডাক শুনতে পেয়ে বার্তাটা সাকিবের কাছে পৌঁছে দিলেন। একজন বললেন, ‘সাকিব ভাই, আপনাকে ডাকে তামিম ভাই।’ সেটি শুনতে পেয়ে ফুটবল রেখে মাঠের মাঝখানে দাঁড়িয়ে থাকা তামিমের দিকে হাঁটা দেন সাকিব। কয়েক মুহূর্ত পর মাঝ উইকেটে হাথুরুসিংহে, তামিম ও সাকিব জড়ো হলেন। তিনজনের আলোচ্য বিষয় যে চট্টগ্রামের উইকেট, সেটি বোঝা যাচ্ছিল সাকিব-তামিমের শরীরীভাষায়। সাকিব বাঁহাত ঘুরিয়ে উইকেটের বাঁক কতটুকু হতে পারে, সেটি বোঝাচ্ছিলেন। তামিমও হাতের ব্যাট দিয়ে শ্যাডো করছিলেন কিছুক্ষণ। তিনজনের আলাপটা চলল মিনিট পাঁচেক।

ততক্ষণে দৃশ্যটা ক্যামেরাবন্দী করতে ব্যস্ত হয়েছেন সংবাদকর্মীরা। সাকিব-তামিমকে এক ফ্রেমে আনতে পারাই তো বিরাট ব্যাপার। দুজনের মধ্যে ব্যক্তিগত সম্পর্কের শীতলতা চলার বিষয়টি সংবাদমাধ্যমে আসার পর থেকেই সবাই এ নিয়ে ব্যস্ত। তবে দুজনের মাঠের সম্পর্ক যে আগে যেমন ছিল, তেমনই আছে, সেটি আরও একবার বোঝা গেল।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ