Inqilab Logo

শুক্রবার, ০৩ মে ২০২৪, ২০ বৈশাখ ১৪৩১, ২৩ শাওয়াল ১৪৪৫ হিজরী

তার নির্দেশে ছাঁটাই হয়েছিলেন ১৩০০ জন, এবার চাকরি গেল সেই জুম কর্তার

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ৫ মার্চ, ২০২৩, ৬:৩৩ পিএম

গত মাসেই ১৩০০ কর্মী ছাঁটাইয়ের পথে হেঁটেছিল জুম ভিডিও কমিউনিকেশন। এই ছাঁটাইয়ের ঘোষণা করতে দেখা গিয়েছিল সিইও এরিক ইউয়ানকে। সেই সিদ্ধান্তের পিছনে ছিলেন সংস্থার সভাপতি গ্রেগ টম্ব। এবার আচমকাই চাকরি খোয়ালেন টম্বও। গত জুনেই তিনি চাকরিতে যোগ দিয়েছিলেন। অর্থাৎ ১ বছরও এই সংস্থায় টিকতে পারলেন না প্রবীণ কর্পোরেট।

গত মাসের শুরুতেই সংস্থার সিইও এরিক ইউয়ান জানান, “গত কয়েক বছরে গণসংযোগের ব্র্যান্ড হিসেবে নিজেদের তুলে ধরতে সফল হয়েছে জুম। ব্যক্তিগত স্তরে হোক কিংবা ব্যবসায়িক ক্ষেত্রে, কর্মীদের সঙ্গে সংযোগের সেরা মাধ্যম হয়ে উঠেছে জুম।”

সেই সঙ্গে তিনি লেখেন, “আপনি সংস্থায় প্রথম দিন থেকে থাকুন কিংবা সম্প্রতি যোগ দিয়ে থাকুন না কেন, এই বিপ্লবে আপনারও অবদান রয়েছে। তাই এই সিদ্ধান্তের কথা জানানোটা ভীষণ কঠিন। অত্যন্ত কঠিন একটা সিদ্ধান্ত নেয়া হয়েছে। সংস্থার অন্তত ১৫ শতাংশ কর্মীকে বিদায় জানাতে হবে। অর্থাৎ ১৩০০ পরিশ্রমী সহকর্মীরা কাজ হারাচ্ছে।”

কিন্তু কেন এমন সিদ্ধান্ত? জুমের তরফে জানানো হয়েছে, করোনা মহামারীর পর স্বাভাবিক ছন্দে ফিরেছে বিশ্ব। ওয়ার্ক ফ্রম হোম ভুলে কর্মক্ষেত্রে যোগ দিয়েছেন বেশির ভাগ সংস্থার কর্মীরাই। তাই জুমের চাহিদাও আগের তুলনায় কম। আর সেই কারণেই কর্মীসংখ্যা কমানোর সিদ্ধান্ত। এবার চাকরি খোয়ালেন স্বয়ং সংস্থার সভাপতি। সূত্র: রয়টার্স।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ