Inqilab Logo

শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১, ১৭ শাওয়াল ১৪৪৫ হিজরী

অবিশ্বাস্য প্রত্যাবর্তনে ম্যাচ জিতে আর্সেনাল দেখাল কেন তারা লীগ সেরা

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ৫ মার্চ, ২০২৩, ৫:২৪ এএম
অবিশ্বাস্য প্রত্যাবর্তনে ম্যাচ জিতে আর্সেনাল দেখাল কেন তারা লীগ সেরা
 
এভাবেও ফিরে আসা যায়!গতকাল ইংলিশ প্রিমিয়ার লীগে ঘরের মাঠে আর্সেনাল মুখোমুখি হয়েছিল বোর্নমাউথের।গানার্সরা যেখানে লীগ টেবিলের শীর্ষে,বোর্নমাউথের অবস্থান সেখানে তলানীতে। কাগজে-কলমে এই  ম্যাচ হওয়ার কথা ছিল পুরোপুরি একপেশে।তবে রোমাঞ্চ, উত্তেজনা আর নাটকীয় বাকবদলে সেটিকেই  অনেকে এখন বলছেন আসরের সেরা।
 
ম্যাচের ব্যাপ্তি তখন ৬০ মিনিট পার করে ফেলেছে। আর্সেনালকে চমকে দিয়ে  বোর্নমাউথ ততক্ষণ ২-০ গোলের লিডে।গার্নাসদের সামনে তখন হার এড়ানোর কঠিন চ্যালেঞ্জ,জয় তো দূরের বাতিঘর।তবে লড়াকু ফুটবলে বাকি সময়টাতে রুপকথার এক প্রত্যাবর্তন লিখেছে মিকেল আর্তেতার দল।শেষ ৩০ মিনিটে প্রতিপক্ষের জালে তিনবার বল পাঠিয়ে তারা শুধু স্মরণীয় এক জয়ই তুলে নেয়নি,জানান দিয়েছে কেন তারা আসরের সেরা দল।
 
এমিরেটাস স্টেডিয়ামে ম্যাচে আর্সেনাল কিছু বুঝে ওঠার আগেই গোল হজম করে বসে।প্রথম মিনিটেই বোর্নমাউথকে এগিয়ে দেন ফিলিপ বিলিং।প্রথামার্ধ শেষেও স্কোরলাইন ছিল ১-০। ৫৭ মিনিটে মার্কোস সেনেসি ব্যবধান দিগুণ করলে গানার্সদের পেয়ে বসে অপ্রত্যাশিত হারের শঙ্কা।তবে আর্সেনাল বিশ্বাস হারায় নি।কারণ গোলের দেখা না পেলেও ম্যাচের পূর্ণ নিয়ন্ত্রণ ছিল তাদের হাতেই।
 
৬২ মিনিটে থমাস পার্টির গোলে ব্যবধান কমিয়ে ঘুরে দাঁড়ানোর আভাস দেয় স্বাগতিকরা।আর অসাধারণ এক গোলে  সেটির পূর্ণতা দেন ২৩ বছর বয়সী ইংলিশ উইঙ্গার নেলসন।বদলি হিসেবে নামা এই উঠিতি তারকার শেষ মিনিটের লক্ষ্যভেদেই নাটকীয় জয় পায় গানার্সরা।এর আগে ৭০ মিনিটে গানার্সদের সমতায় ফেরান ইংলিশ ফুলব্যাক বেন হোয়াইট।
 
এই জয়ে ২৬ ম্যাচে ৬৩ পয়েন্ট নিয়ে সিটির সঙ্গে ব্যবধান ফের ৫ পয়েন্টে নিয়ে গেল আর্সেনাল। দুইয়ে থাকা সিটির সংগ্রহ ৫৮ পয়েন্ট।দিনের আরেক  ম্যাচে লিডস ইউনাইটেডকে ১-০ ব্যবধানে হারিয়ে স্বস্তির জয় পেয়েছে চেলসি।এর লীগে টানা পাচ ম্যাচ জয়হীন ছিল ব্লুজরা


 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ