Inqilab Logo

রোববার, ১৯ মে ২০২৪, ০৫ জ্যৈষ্ঠ ১৪৩১, ১০ জিলক্বদ ১৪৪৫ হিজরী

২ দিনের মুকুটহারা

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ৪ মার্চ, ২০২৩, ১২:০১ এএম

৭২ ঘন্টাও কাটেনি। তারমধ্যেই ফের এক থেকে দুইয়ে নেমে গেলেন ইলন মাস্ক। হারানো সিংহাসন ফিরে পেয়েও ধরে রাখতে পারলেন না টেসলার সিইও। দু’দিনেই ৭.৭ বিলিয়ন সম্পত্তি হারিয়ে বিশ্বের ধনীতম ব্যক্তির তকমা হারালেন ইলন। বিশ্বের সবচেয়ে ধনী কে, ডিসেম্বর থেকে ইলন মাস্ক ও বিলাসবহুল পণ্য প্রস্তুতকারক কোম্পানি এলভিএমএইচের সিইও বার্নার্ড আর্নল্টের মধ্যে জোর টক্কর চলছে। ডিসেম্বরই ইলনকে সরিয়ে শীর্ষস্থানে উঠে এসেছিলেন বার্নার্ড। সোমবার সেই হারানো তকমা ফিরে পেয়েছিলেন ইলন। কিন্তু সেই খুশি বেশিক্ষণ স্থায়ী হল না।
ব্লুমবার্গের রিপোর্ট অনুযায়ী, বৃহস্পতিবার ১৯০ কোটি ডলারের সম্পত্তি খুঁইয়েছেন টেসলা ও টুইটার কর্ণধার মাস্ক। যার ফলে ইলনের সম্পত্তি এসে দাঁড়িয়েছে ১৭৬ বিলিয়ন ডলার। সেখানে আর্নল্টের সম্পত্তির পরিমাণ ১৮৭ বিলিয়ন ডলার। ফলে ফের মাস্ককে সরিয়ে বিশ্বের ধনীতম ব্যক্তি হলেন বার্নার্ড।
২০২২-এর অক্টোবরে টুইটার অধিগ্রহণের পর থেকেই একাধিক বিতর্কে জড়িয়েছিলেন ইলন মাস্ক। বিরাট অঙ্কে টুইটার কেনার পরেই কিছুটা আর্থিক সমস্যার মধ্যে পড়েন এ ধনকুবের। খরচ বাঁচাতে টুইটারে কর্মী ছাঁটাইয়ের মতো সিদ্ধান্ত নিয়েছিলেন টেলসার কর্ণধার। সোমবারই ফের ২০০ জন কর্মী ছাঁটাই করেছে টুইটার। তারমধ্যেই এই ওঠানামা মাস্কের জন্য যে সুখকর নয় তা বলার অপেক্ষা রাখে না। সূত্র : দ্য ওয়াল।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ