Inqilab Logo

বুধবার, ০৩ জুলাই ২০২৪, ১৯ আষাঢ় ১৪৩১, ২৬ যিলহজ ১৪৪৫ হিজরী

দুই কুমিরের লড়াই

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ৪ মার্চ, ২০২৩, ১২:০১ এএম

তুমুল লড়াই করছে দুটি প্রাণী। সাধারণত মাটিতে শুয়েই থাকে এরা। কিন্তু ভয়ানক লড়াইয়ের জেরে রীতিমতো দুই পায়ে খাড়া! দুই কুমিরের মধ্যে এমন মারাত্মক লড়াই দেখলে হাড় হিম হয়ে যেতে পারে। স¤প্রতি তেমনই একটি ভিডিয়ো সোশ্যাল মিডিয়াতে পোস্ট করেন ইন্ডিয়ান ফরেস্ট অফিসার সুশান্ত নন্দা। তার টুইটার থেকে ভিডিয়োটি পোস্ট করতেই কিছুক্ষণের মধ্যে ভাইরাল হয়ে যায়। ভিডিয়োতে দেখা যায়, একটি সুন্দর পার্কের পাশেই বীভৎস দুই কুমির। তারা নিজেদের মধ্যে তুমুল লড়াই করছে। লড়াইয়ের বহর এমন যে পরস্পরকে জড়িয়ে ধরে উঠে দাঁড়িয়েছে মাটি থেকে। দুজনেই দুজনকে ইঞ্চিতে ইঞ্চিতে বুঝে নিচ্ছে।
এমন ভয়ানক দৃশ্যের ভিডিয়ো পোস্ট করে সুশান্ত ক্যাপশনে লেখেন, লার্নিং টু ম্যানেজ কনফ্লিক্টস, আর্লি মর্নিং সিন ফ্রম আইআইএম ক্যালকাটাৃ.(অ্যাজ রিসিভড ইন হোয়াটসঅ্যাপ)’। এর বাংলা করলে দাঁড়ায়, ‘কীভাবে দ্ব›দ্ব সামলাতে হয়, তা শিখছে এরা, আইআইএম কলকাতার একেবারে ভোরবেলার দৃশ্য এটি!’ পাশাপাশি কোথা থেকে এ ভিডিয়ো পেয়েছেন সে কথাও লেখেন আইএফএস অফিসার সুশান্ত নন্দা। তার কথায়, এটি তার নিজের তোলা ভিডিয়ো নয়। বরং হোয়াটসঅ্যাপ মারফত পাওয়া। সূত্র : হিন্দুস্তান টাইমস।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ