Inqilab Logo

শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫ হিজরী

রেড ডেভিলসদের লড়াকু মানসিকতায় উচ্ছ্বসিত টেন হেগ

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ২ মার্চ, ২০২৩, ১০:৩৩ পিএম

তার নেতৃত্বে ম্যানচেস্টার ইউনাইটেড যেন এখন বদলে যাওয়া এক দল।এইত কিছুদিন আগেও ইংলিশ প্রিমিয়ার লীগে নিজেদের ছায়া হয়ে ছিল রেড ডেভিলসরা। তবে চলতি মৌসুমে কোচের দায়িত্ব নেওয়া এরিক টেন হেগের প্রশংসনীয় নির্দেশনায় দলের মানসিকতায় পরিবর্তন করে ফেলেছেন।খেলোয়াড়দের লড়াকু মানসিকতায় ম্যানচেস্টার ইউনাইটেডও হয়ে উঠেছে অপ্রতিরোধ্য এক দল।

গতকাল এভারটনের বিপক্ষে পিছিয়ে পড়েও দারুণভাবে ঘুরে দাঁড়িয়ে বড় জয় তুলে নেয় রেড ডেভিলসরা।শিষ্যদের হার না মানা মানসিকতায় খুব খুশি ইউনাইটেড কোচ।

ম্যাচ পরবর্তী প্রতিক্রিয়ায় ইউনাইটেড বস বলেন, যে কোনো পরিস্থিতি থেকে তাদের জেতার বিশ্বাসটা ছিল এবং সেটা তার দল করে দেখিয়েছে।

গত রোববার ছয় বছরের মধ্যে নিজেদের প্রথম শিরোপা জেতে ইউনাইটেড। ওই লিগ কাপে চ্যাম্পিয়ন হওয়ার উদযাপনটা তাই একটু বেশিই ছিল দলটির। তার প্রভাবেই কিনা, এফএ কাপে পঞ্চম রাউন্ডে ওয়েস্ট হ্যাম ইউনাইটেডের বিপক্ষে শুরুতে চেনা ছন্দে দেখা যায়নি তাদের।

ওল্ড ট্র্যাফোর্ডে গত বুধবারের ম্যাচে ইউনাইটেডকে চমকে দিয়ে ৫৪তম মিনিটে এগিয়ে যায় ওয়েস্ট হ্যাম। ৭৭তম প্রতিপক্ষের আত্মঘাতী গোলে সমতায় ফেরে টেন হাগের দল।

শেষ দিকে চেনা ছন্দে ফিরে ইউনাইটেড। ৯০তম মিনিটে তাদের এগিয়ে দেন আলেহান্দ্রো গার্নাচো। এরপর যোগ করা সময়ের পঞ্চম মিনিটে জালের দেখা পান ফ্রেদ, ৩-১ গোলে জেতে ম্যানচেস্টারের দলটি।

ম্যাচের পর দলের পারফরম্যান্স নিয়ে সন্তুষ্টি প্রকাশ করেন টেন হাগ। আইটিভিকে সাবেক আয়াক্স কোচ বলেন, শেষ পর্যন্ত তাদের লড়ে যাওয়ার মানসিকতাই ব্যবধান গড়ে দিয়েছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ