Inqilab Logo

শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

মুশফিক-তাসকিনের চোটে ‘ব্যাকআপ’ শামীম

স্পোর্টস রিপোর্টার | প্রকাশের সময় : ৩ মার্চ, ২০২৩, ১২:০০ এএম

ব্যাটিং ব্যর্থতায় ইংল্যান্ডের বিপক্ষে প্রথম ওয়ানডেতে হেরে গেছে বাংলাদেশ। ব্যাটিং শক্তি বাড়াতে দ্বিতীয় ম্যাচের আগে তাই হুট করে ডাকা হয়েছে ব্যাটার শামীম হোসেন পাটোয়ারিকে। গতকাল সন্ধ্যায় এক সংবাদ বিজ্ঞপ্তির মাধ্যমে বিষয়টি নিশ্চিত বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। আজ মিরপুর শেরেবাংলা স্টেডিয়ামের দ্বিতীয় ম্যাচে ওয়ানডে অভিষেক হয়ে যেতে পারে আগ্রাসী এই ব্যাটারের।
২২ বছর বয়সী এই বাঁহাতি ব্যাটার এর আগে বাংলাদেশের হয়ে ১০টি আন্তর্জাতিক টি-টোয়েন্টি ম্যাচ খেলেছেন। ১৫.৫০ গড়ে করেছেন ১২৪ রান। আগ্রাসী ব্যাটিং করতে পারার সামর্থ্যরে কারণে বাংলাদেশ দলে ডাক পেয়েছিলেন তিনি। তবে নামের প্রতি সুবিচার করতে না পারায় বাদ পড়ে যান। তবে এবারের বিপিএলে কয়েকটি ভালো ইনিংস খেলেছিলেন। বিশেষ করে ফরচুন বরিশালের বিপক্ষে খেলেন ৭১ রানের দারুণ এক ইনিংস। সবমিলিয়ে ১২ ম্যাচে ৮ ইনিংসে ব্যাট করে ২৯.১৬ গড়ে করেন ১৭৫ রান। জাতীয় দলে ২০২১ সালের নভেম্বরে সবশেষ টি-টোয়েন্টি খেলা এ ব্যাটার আগের দিনই ফিরেছিলেন এ সংস্করণের স্কোয়াডে। এবার ডাক পেলেন ওয়ানডেতেও।
তবে শামীম দলে এসেছেন ‘ব্যাকআপ’ হিসেবে। গতকাল হোমঅব ক্রিকেটের ইনডোরে ব্যক্তিগত অনুশীলনের সময় আঙুলে চোট পান মুশফিকুর রহিম। দলীয় সূত্র অবশ্য বলছে, মুশফিকের চোট গুরুতর নয়। ওদিকে হ্যামস্ট্রিংয়ে সমস্যা বোধ করছেন পেসার তাসকিন আহমেদ। তবে টিম ম্যানেজমেন্ট আশাবাদী, দুজনই আজ একাদশে থাকবেন। তবু বদলি ফিল্ডার হিসেবে কাউকে দরকার হতে পারে। সে জন্যই শামীমকে দলে ডাকা।
বাংলাদেশ ওয়ানডে স্কোয়াড : তামিম ইকবাল (অধিনায়ক), লিটন কুমার দাস, নাজমুল হোসেন শান্ত, সাকিব আল হাসান, মুশফিকুর রহিম, আফিফ হোসেন, মাহমুদউল্লাহ রিয়াদ, মেহেদী হাসান মিরাজ, মুস্তাফিজুর রহমান, তাসকিন আহমেদ, হাসান মাহমুদ, ইবাদত হোসেন চৌধুরী, তাইজুল ইসলাম, তাসকিন আহমেদ ও শামীম হোসেন পাটোয়ারী।

 

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ