Inqilab Logo

বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১, ১৪ শাওয়াল ১৪৪৫ হিজরী

ঘরের মাঠে এভারটনকে বিধ্বস্ত করেই বদলা নিল আর্সেনাল

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ২ মার্চ, ২০২৩, ৫:০২ এএম | আপডেট : ৬:০৯ এএম, ২ মার্চ, ২০২৩
প্রিমিয়ার লীগে উড়তে থাকা আর্সেনালের ছন্দপতনের শুরুটা হয়েছিল এভারটনের বিপক্ষে হেরে।গত ৪ ফেব্রুয়ারি লীগের প্রথম লেগে এভারটনের কাছে ১-০ গোলে হেরে প্রিমিয়ার লীগে জয়যাত্রা থামে গার্নাসদের।এই হার পরবর্তী দুই ম্যাচেও জয়হীন ছিল মিকেল আর্তেতার দল।তবে লেস্টার সিটিকে হারিয়ে জয়ের ধারায় ফেরা আর্সেনাল এবার এভারটনের বিপক্ষেও হিসেব চুকাল।
 
ফিরতি লেগে বুধবার (১ মার্চ) ঘরের মাঠে এভারটনকে ৪-০ গোলে হারিয়ে শীর্ষ স্থান আরও মুজবত করেছে আর্সেনাল। টেবিলে দুইয়ে থাকা ম্যানচেস্টার সিটি থেকে পাঁচ পয়েন্ট এগিয়ে আছে গানার্সরা।
 
শক্তিশালী দল নিয়ে মাঠে নামলেও শুরুর গোলটা পেতে বেশ সময় লেগে যায় আর্সেনালের। গানারদের একের পর এক আক্রমণে কোণঠাসা হয়ে পরা এভারটন যখন ভাবছিল গোলশূন্য হাফে বিরতিতে যাবে তারা, তখনই গোল করে বসেন আর্সেনাল ফরওয়ার্ড বুকায়ো সাকা। 
 
ম্যাচের ৪০তম মিনিটে জিনচেনকোর পাস থেকে দলকে এগিয়ে দেন এই ইংলিশ তারকা। প্রথম গোলের রেশ কাটতে না কাটতেই আরেকটি গোল করে আর্সেনাল। এভারটনের খেলোয়াড়ের ভুলে বল পেয়ে যায় সেই সাকা। ডি-বক্সে ঢুঁকে তা পাস দেয় গ্যাব্রিয়েল মার্টিনেলিকে। বল পায়ে পেয়েই এভারটন গোলরক্ষককে ফাঁকি দিয়ে স্কোরলাইন ২-০ করে ফেলেন এই ব্রাজিলিয়ান তারকা। 
 
ম্যাচের ৭১ তম মিনিটে আর্সেনালের তৃতীয় গোলটি করেন ওডেগার্ড। ডি-বক্সের ভেতরে গিয়ে লিয়েন্দ্রো ট্রসার্ড বল পাস দেয় ওডেগার্ডের পায়ে। বল পেয়ে সহজেই তা জালে জড়ান এই নরওয়েজিয়ান। তৃতীয় গোলের নয় মিনিট পরই আবারো আর্সেনালের গোল। নিজের দ্বিতীয় গোল করে দলকে বড় জয় উপহার দেন ব্রাজিলিয়ান উইঙ্গার মার্টিনেলি। 
 
এই জয়ে টেবিলের শীর্ষ স্থান আরও পাকা হল আর্সেনালের। দুইয়ে থাকা ম্যানচেস্টার সিটি থেকে পাঁচ পয়েন্টে এগিয়ে গেল আর্তেতার দল। ২৫ ম্যাচে আর্সেনালের পয়েন্ট ৬০ এবং সমান ম্যাচে সিটির পয়েন্ট ৫৫।    
 


 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ