Inqilab Logo

বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১, ১৫ শাওয়াল ১৪৪৫ হিজরী

ফুটবলের কোচিং স্টাফে আরও তিন বিদেশি

স্পোর্টস রিপোর্টার : | প্রকাশের সময় : ২ মার্চ, ২০২৩, ১২:০০ এএম

মার্চের ফিফা উইন্ডোতে ঘরের মাঠে ত্রিদেশীয় টুর্নামেন্ট খেলবে বাংলাদেশ জাতীয় ফুটবল দল। আগামী ২০ থেকে ২৮ মার্চ পর্যন্ত ফিফা উইন্ডো। এ সময়ের মধ্যে সিলেট জেলা স্টেডিয়ামে অনুষ্ঠিত হবে এই টুর্নামেন্টের খেলা। তিন জাতির টুর্নামেন্টে বাংলাদেশ ছাড়াও খেলবে ব্রুনাই ও সিশেলস। এই টুর্নামেন্টকে সামনে রেখে জাতীয় দলের কোচিং স্টাফে যোগ হচ্ছেন আরও তিন বিদেশি। এদের মধ্যে থাকছেন নতুন সহকারী কোচ, গোলরক্ষক কোচ ও ফিজিও। বাংলাদেশের স্পানিশ কোচ হ্যাভিয়ের ক্যাবরেরার কোচিং স্টাফে নতুন তিনজনের মধ্যে সহকারী কোচ ও গোলরক্ষক কোচ স্প্যানিশ এবং ফিজিও ভারতীয় বংশোদ্ভূত অস্ট্রেলিয়ান। বাংলাদেশ ফুটবল ফেডারেশনের (বাফুফে) দায়িত্বশীল সুত্রে জানা গেছে, সহকারী কোচের নাম ডেভিড গোমেজ, গোলরক্ষক কোচ মিগুয়েল অ্যাঞ্জেল গ্লেসিয়াস ও ফিজিওর নাম জোগেশ্বর সেন্তিল কুমার।
ইংলিশ কোচ জেমি ডে’র পর স্প্যানিশ অস্কার ব্রুজোন ও পর্তুগিজ মারিও লেমসের দায়িত্বকালে স্থানীয় সহকারীরাই ছিলেন জাতীয় দলের কোচিং স্টাফে। তখন মাসুদ পারভেজ কায়সার, হাসান আল মামুন ও গোলরক্ষক কোচ বিপ্লব ভট্টাচার্য্য বিদেশি কোচদের সহকারী হিসেবে কাজ করেছেন। ক্যাবরেরা গত বছর জানুয়ারিতে দায়িত্বগ্রহণের পর তার সহকারী হিসেবে স্থানীয়রাই দায়িত্ব পালন করেছেন। তবে এ বছর প্রথম মাঠে নামার আগে বাফুফে ক্যাবরেরার চাহিদামতো তিনজন বিদেশি যোগ করলো কোচিং স্টাফে। তবে স্থানীয় কোচ হাসান আল মামুন থাকছেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ