Inqilab Logo

শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫ হিজরী

বিশ্ব চ্যাম্পিয়নদের ২১০ রানের টার্গেট দিল বাংলাদেশ

স্পোর্টস রিপোর্টার | প্রকাশের সময় : ১ মার্চ, ২০২৩, ৪:০০ পিএম | আপডেট : ৪:০১ পিএম, ১ মার্চ, ২০২৩

ব্যাটিং ব্যর্থতায় সিরিজের প্রথম ওয়ানডে ইংল্যান্ডকে ২১০ রানের টার্গেট দিল বাংলাদেশ। বুধবার মিরপুরে টস জিতে ব্যাটিংয়ে নেমে ইংলিশদের বোলিং তোপে ৪৭.২ ওভারে ২০৯ রানে গুটিয়ে যায় তামিম ইকবালের দল।

ইংলিশদের বিপক্ষে জয়ের আশায় টস জিতে ব্যাট করার সিদ্ধান্ত নেন বাংলাদেশের অধিনায়ক তামিম ইকবাল। ব্যাটিংয়ে নেমে দলীয় ১০৬ রানে ৪ উইকেট হারিয়ে বিপদে পড়ে স্বাগতিকরা। তবে ওয়ানডাউনে নেমে দলের পক্ষে শান্ত সর্বোচ্চ হাফসেঞ্চুরি করেন।

ব্যাটিংয়ে নেমে ওপেনার লিটন দলীয় ৩৩ রানে লিটন ব্যক্তিগত ৭ রানে এলবিডাব্লিউর ফাঁদে পড়ে। এরপর তামিম ২৩,মুশফিকুর রহিম ১৫ ও সাকিব ৮ রান করে বিদায় নেন।

এরপর মাহমুদউল্লাহ রিয়াদকে সাথে নিয়ে বেশ ভালোই করছিলেন। এ জুটিতে তারা ৮০ বলে ৫৩ রান করেন। ভালো শুরুর পর রিয়াদ ৪৮ বলে ৩১ রান করে বিদায় নেন। এরপর ব্যাটিংয়ে নেমে দ্রতই বিদায় নেন আফিফ ও মিরাজ। আফিফ ৯ ও মিরাজ ৭ রান করে বিদায় নেন।

শেষ দিকে তাসকিন ও তাইজুল দলের হাল ধরেন। তাদের কল্যানেই দুইশত রান পার করে স্বাগতিকরা। তাসকিন ১৪ ও তাইজুল ১০ রান করে বিদায় নেন। বল হাতে জোফরা আর্চার,আদিল রশিদ, মঈন আলী ও মার্ক উড দুটি করে উইকেট নেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ