Inqilab Logo

রোববার, ২৮ এপ্রিল ২০২৪, ১৫ বৈশাখ ১৪৩১, ১৮ শাওয়াল ১৪৪৫ হিজরী

হেলিকপ্টারে গরু উদ্ধার

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১ মার্চ, ২০২৩, ১২:০০ এএম

বিশাল জলাশয়। শিরশিরানি ঠান্ডা। তার ওপরে আবার দিচ্ছিল হাওয়া। চারপাশে বেশ উঁচু পাহাড়। এমন পরিস্থিতিতেই আটকে পড়েছিল একটি গরু। তাকে উদ্ধার করতে আনা হল হেলিকপ্টার। রীতিমতো দক্ষযজ্ঞের মতো অবস্থা। এয়ারলিফট করেই গরুকে নিয়ে যাওয়া হল নিরাপদ স্থানে। আর সেই ভিডিও দেখে তাজ্জব নেটদুনিয়া।
উত্তরপ্রদেশ কিংবা মধ্যপ্রদেশ নয়, এ গরু উদ্ধার অভিযান ইটালির। সেখানেই রয়েছে বিশাল এক লেক ভারানো। যার পাশে গিয়ে আটকে পড়ে গরুটি। এলাকার বাসিন্দাদেরই প্রথমে বিষয়টি নজরে পড়ে। কিন্তু যেখানে গরুটি আটকে পড়েছিল, সেখান থেকে তাকে উদ্ধার করার মতো পরিস্থিতি ছিল না। খবর দেয়া হয় বিপর্যয় মোকাবিলা বাহিনীতে।
বিপর্যয় মোকাবিলা বাহিনীর কর্মকর্তারা এসে যখন গরুটিকে দেখতে পান, তখনই এয়ারলিফটের পরিকল্পনা শুরু করে দেন। হেলিকপ্টার আনানো হয়। তাতে দড়ি বেঁধে সেই দড়ির শেষ প্রান্তে একটি জাল লাগিয়ে দেওয়া হয়।
কোনোভাবে যাতে গরুটির ব্যথা না লাগে সেই বিষয় নিশ্চিত করেই তাকে হেলকপ্টারের মাধ্যমে শূন্যে তুলে নেয়া হয়। তারপর নিরাপদ স্থানে নিয়ে যাওয়া হয়। সেখানে অন্যান্য কর্মীরা অপেক্ষা করছিলেন। তারা গরুর পানি ছাড়িয়ে দেন। কীভাবে গরুটি লেক ভারানোর কাছে গিয়ে এভাবে আটকে পড়ল তা এখনও জানা যায়নি। তবে তাকে নিরাপদে উদ্ধার করা গিয়েছে, তাতেই খুশি নেটিজেনরা। সূত্র : সংবাদ প্রতিদিন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ