Inqilab Logo

বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১, ১৪ শাওয়াল ১৪৪৫ হিজরী

অবিশ্বাস্য আর রোমাঞ্চকর লড়াইয়ে নিউজিল্যান্ডের ১ রানের জয়

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ২৮ ফেব্রুয়ারি, ২০২৩, ১১:২৫ এএম

টেস্ট ক্রিকেটের ১৪৬ বছরের ইতিহাসে দ্বিতীয় অবিশ্বাস্য এক রোমাঞ্চকর ১ রানে জয় নিউজিল্যান্ডের। ফলো-অনের পর টেস্ট জয়ের মাত্র চতুর্থ কীর্তি।

অবিশ্বাস্য নাটকীয়তায় ওয়েলিংটন টেস্টে ইংল্যান্ডকে ১ রানে হারাল নিউজিল্যান্ড।

অথচ নিউজিল্যান্ড, টেস্টের তৃতীয় দিনে যারা ফলো-অনে পড়েছিল। সেই নিউজিল্যান্ড, শেষ দিনের আগ পর্যন্ত যারা ছিল হারের মুখে। ঘুরে দাঁড়ানোর বিরল নজির গড়ে তারাই শেষ পর্যন্ত হারিয়ে দিল ব্রেন্ডন ম্যাককালাম-বেন স্টোকসের আগ্রাসী ও অপ্রতিরোধ্য ইংল্যান্ড দলকে।

ম্যাককলাম-স্টোকস জমানায় ১২ টেস্টে স্রেফ দ্বিতীয়বার হারল ইংল্যান্ড। ঘরের মাঠে কিউইদের অপরাজেয় যাত্রা পৌঁছে গেল টানা ১২ সিরিজে।

 

ইংল্যান্ড নিজেদের প্রথম ইনিংস ৮৭.১ ওভারে ৮ উইকেটে ৪৩৫ রান সংগ্রহ করে ইনিংস ঘোষণা করে। জবাবে নিউজিল্যান্ড নিজেদের প্রথম ইনিংস মাত্র ২০৯ রানে গুটিয়ে যায়।

 

ফলে নিউজিল্যান্ড ফলো-অনে পরে । সেখান থেকে নিজেদের দ্বিতীয় ইনিংসে ৪৮৩ রান সংগ্রহ করে নিউজিল্যান্ড।

 

ফলে ইংল্যান্ডের দ্বিতীয় ২য় ইনিংসে লক্ষ্য পায় ২৫৮। আগের দিন এক উইকেটে ৪৮ রান নিয়ে শেষ দিন ব্যাট করতে নেমে। ৭৪.২ ওভারে ২৫৬ রানে গুটিয়ে যায়।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ