Inqilab Logo

শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫ হিজরী

ফিফার বর্ষসেরা গোলরক্ষক আর্জেন্টিনার বিশ্বকাপ জয়ের নায়ক মার্টিনেজ

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ২৮ ফেব্রুয়ারি, ২০২৩, ৩:৫১ এএম
বিশ্বকাপ ফাইনালে নির্ধারিত ১২০ মিনিট পেরিয়ে অতিরিক্ত হিসেবে যোগ হওয়া শেষ মিনিটের খেলা চলছে।স্কোরলাইন ৩-৩ সমতায়।টাইব্রেকারে ম্যাচ গড়ানোর আগেই আর্জেন্টিনার স্বপ্ন প্রায় ভেঙে ফেলতে চলেছিলেন ফ্রান্সের ফরোয়ার্ড কোলো মুয়ানি।সতীর্থের বাড়িয়ে দেওয়া পাসে আর্জেন্টাইন গোলরক্ষককে পেয়ে গিয়েছিলেন পুরোপুরি একা।সে পজিশন থেকে দশবারের নয়বারই মুয়ানি গোল করতে পারতেন,সে বার পারেন নি।পারেনি বাজপাখি হিসেবে আর্জেন্টিনার গোলরক্ষক এমিলিয়ানো মার্টিনেজের অসাধারণ ক্ষিপ্রতায়।
 
নিশ্চিতভাবেই কাতার বিশ্বকাপ ও আর্জেন্টিনার শিরোপা জয়ের অন্যতম নায়ক তিনি।পুরো আসরে গোলপোস্ট সামলেছেন বীরদর্পে।পেলেন তার স্বীকৃতিও।
 
থিবো কোর্ত্তয়া ও ইয়াসিন বুনোকে টপকে ফিফা বর্ষসেরা গোলকিপার হয়েছেন এমিলিয়ানো মার্টিনেজ।সোমবার রাতে ফ্রান্সের রাজধানী প্যারিসে জমকালো আয়োজনে ফিফা দ্য বেস্ট অ্যাওয়ার্ডের ২০২১–২২ মৌসুমের বিজয়ীদের হাতে ট্রফি তুলে দেয়া হয়। যেখানে ২০২১ সালে ৮ অগাস্ট থেকে কাতার বিশ্বকাপ পর্যন্ত সেরাদের পারফরম্যান্স বিবেচনায় নেয়া হয়েছে।
 
এর আগে দুর্দান্ত গোলকিপিংয়ে কাতার বিশ্বকাপের সেরা গোলরক্ষকের পুরস্কার জিতে নেন মার্টিনেজ। উদযাপনের ভঙ্গির কারণে সমালোচিত হওয়া ৩০ বছর বয়সী এই আর্জেন্টাইন এবার জিতলেন ফিফার বর্ষসেরা গোলরক্ষকের পুরস্কারও।


 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ