Inqilab Logo

শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫ হিজরী

ফিফা বর্ষসেরার অনুষ্ঠানে থাকছেন না মদ্রিচ-বেনজেমারা

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ২৭ ফেব্রুয়ারি, ২০২৩, ১১:৩৫ পিএম
অপেক্ষার প্রহর শেষ। আর মাত্র কয়েক ঘন্টা পরেই ঘোষিত হবে ফুটবল নিয়ন্ত্রণ সংস্থা-ফিফা ঘোষণা করবে গত বছর জাতীয় দল ও ক্লাব ফুটবলের সেরা খেলোয়াড়দের নাম।আজ রাতে ফ্রান্সের প্যারিসে ‘দ্য বেস্ট ফিফা ফুটবল অ্যাওয়ার্ডস’ অনুষ্ঠানে জমকালো আয়োজনে ঘোষণা করা হবে বিজয়ীর নাম। 
 
সোমবার (২৭ ফেব্রুয়ারি) রাত ২টায় দেয়া হবে ফিফা বর্ষসেরার পুরস্কার। সংক্ষিপ্ত তালিকায় থাকা লিওনেল মেসি, কিলিয়ান এমবাপ্পে কিংবা করিম বেনজেমার মধ্যে যে কোনো একজনের হাতে ওঠবে এ অ্যাওয়ার্ড।
 
অনুষ্ঠানে অংশ নিতে বিভিন্ন ক্লাবের বড় বড় তারকারা ইতিমধ্যে হাজির হয়েছেন প্যারিসে। তবে এই যাত্রায় নেই রিয়াল মাদ্রিদ। ফুটবল বিষয়ক জনপ্রিয় সংবাদমাধ্যম গোল ডট কম জানিয়েছে এই খবর। 
 
ক্লাসিকোয় বার্সেলোনার বিপক্ষে নিজেদের প্রস্তুত করতে কোনো ধরনের সময় নষ্ট করতে রাজি নয় লস ব্লাঙ্কোসরা। আপাতত ভবিষ্যতের খেলাগুলো নিয়ে ভাবছে কার্লো আনচেলত্তির শিষ্যরা। সেজন্য ফিফার বর্ষসেরা অনুষ্ঠানে অনুপস্থিত থাকবে রিয়াল মাদ্রিদ।
 
সেরা খেলোয়াড় বাছাই করা হয় ফিফা সদস্যভুক্ত প্রতিটি দেশের জাতীয় দলের কোচ ও অধিনায়ক ও একজন করে ক্রীড়া সাংবাদিকের ভোটে। অনলাইনে সমর্থকরাও তাদের প্রিয় তারকাকে ভোট দিতে পারেন।
 
এ বছর সেরা কোচের ক্যাটাগরিতে রয়েছেন আর্জেন্টিনার বিশ্বকাপ জয়ী লিওনেল স্ক্যালোনি, রিয়াল মাদ্রিদের কার্লো অ্যানচেলত্তি ও ম্যানচেস্টার সিটির পেপ গার্দিওলা। অন্যদিকে নারীদের বিভাগে তিনজনের সংক্ষিপ্ত তালিকায় রয়েছেন অ্যালেক্সিয়া পুটেলাস, বিথ মিড ও অ্যালেক্স মরগান।
 


 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ