Inqilab Logo

রোববার, ১২ মে ২০২৪, ২৯ বৈশাখ ১৪৩১, ০৩ জিলক্বদ ১৪৪৫ হিজরী

রোলস রয়েস লাক্সারি ট্যাক্সি

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২৮ ফেব্রুয়ারি, ২০২৩, ১২:০০ এএম

ভারতের কেরালা রাজ্যের একজন ব্যবসায়ী তার রোলস রয়েস ফ্যান্টম গাড়িটিকে একটি দুর্দান্ত ট্যাক্সিতে রূপান্তর করে ভারতীয় মিডিয়ার বিশেষ মনোযোগের কেন্দ্রবিন্দুতে পরিণত হয়েছেন। ববি চিমানুর নামের এ লোকটি কেরালায় রোলস রয়েস, মার্সিডিজ বেঞ্জ, রেঞ্জ রোভার এবং এগুলোর মতো অন্যান্য বিলাসবহুল গাড়ির মালিক হওয়ার জন্য বিখ্যাত।
সম্প্রতি তিনি তার রোলস রয়েস ফ্যান্টমকে একটি অত্যাশ্চর্য ক্যাবে রূপান্তর করার জন্য খবরে রয়েছেন। এ প্রসঙ্গে ববি চিমানুর ভারতীয় সংবাদমাধ্যমকে বলেন, আমার কাছে রোলস রয়েস, মার্সিডিজ বেঞ্জ, রেঞ্জ রোভার প্রিমিয়ামসহ অনেক গাড়ি ছিল।

তিনি বলেন, ‘রাজ্য জুড়ে এবং বিদেশে ব্যবসায়িক ভ্রমণে, আমি কথোপকথনের সময় আমার রোলস-রয়েস ফ্যান্টমের ভয়ে লোকেদের পেয়েছি’। তিনি আরো বলেন, ‘তাই আমি ভেবেছিলাম কেন এটিকে ট্যাক্সিতে রূপান্তর করব না’?

ববি চেমানুর বলেছেন, ‘রোলস-রয়েস ফ্যান্টম ট্যাক্সি এখন ববি চেমানুর গ্রুপের একটি বিভাগ ববি ট্যুরস অ্যান্ড ট্রাভেল গ্রুপের অধীনে বহরের অংশ’। তিনি বলেন যে, ‘এ গাড়িতে একটি হলুদ নম্বর প্লেট রয়েছে যা ট্যাক্সি পরিষেবা হিসাবে ব্যবহৃত হয় এবং এটি ব্যবহার করার জন্য দৈনিক ভাড়া ২৫ হাজার ভারতীয় রুপি’। তিনি আরো বলেন, ‘করোনা মহামারি ছড়িয়ে পড়ার সময় আমরা এটিকে ট্যাক্সি হিসেবে ব্যবহার শুরু করেছিলাম, কিন্তু এখন আমি এটিকে আরো জনপ্রিয় করব’।

ববি চিমানুর বলেন, ‘বিয়ের অনুষ্ঠানের জন্য এটি ব্যবহার করার জন্য আমরা ৫০ হাজার টাকা নিচ্ছি এবং আমাদের ইতোমধ্যেই বেশ কিছু বুকিং আছে, কারণ প্রবাসী ভারতীয়দের ৯.৫ কোটির ফ্যান্টম গাড়িতে ভ্রমণ করা একটি অভিজ্ঞতা হিসাবে গণ্য করা যেতে পারে’। তরুণ দম্পতিরা খুব পছন্দ করে’। সূত্র : কারব্লগ ইন্ডিয়া।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ