Inqilab Logo

মঙ্গলবার, ২৩ এপ্রিল ২০২৪, ১০ বৈশাখ ১৪৩১, ১৩ শাওয়াল ১৪৪৫ হিজরী

ফিরেই অনুশীলনে সাকিব

স্পোর্টস রিপোর্টার : | প্রকাশের সময় : ২৮ ফেব্রুয়ারি, ২০২৩, ১২:০০ এএম

সকাল ৮টার দিকে যুক্তরাষ্ট্র থেকে বাংলাদেশে এসে খুব একটা বিশ্রাম নিলেন না সাকিব আল হাসান। মাত্র কয়েক ঘণ্টা পরই হাজির হলেন মিরপুর শেরে বাংলা ক্রিকেট স্টেডিয়ামে। তামিম ইকবালের সঙ্গে বিরোধের চলমান আলোচনার মধ্যে মাঠে ফিরলেন তিনি। পাশাপাশি নেটে ব্যাট করলেন এই দুজন।
পিএসএলের জন্য ২৬ ফেব্রুয়ারি পর্যন্ত ছুটি নেওয়া ছিল সাকিবের। তবে পারিবারিক কারণে পিএসএল ছেড়ে যুক্তরাষ্ট্রে চলে যান তিনি। সেখান থেকেই গতকাল সকালে ফিরে আসেন বাংলাদেশের শীর্ষ তারকা। এদিন দুপুর ২টা থেকে ছিল বাংলাদেশের অনুশীলন। ঠিক সময়েই মাঠে আসেন সাকিব। হালকা ওয়ার্মআপে তাকে দেখা যায় ফুরফুরে মেজাজে। মুশফিকুর রহিম, নাজমুল হোসেন শান্তর সঙ্গে খোশগল্পে মাতেন তিনি। এরপরই চলে যান ড্রেসিং রুমে। ড্রেসিংরুম থেকে ব্যাট করার জন্য প্রস্তুত হয়ে তখন ইনডোরের দিকে রওয়ানা দেন বাংলাদেশের ব্যাটাররা। সাকিব সেখানে যোগ দেন সবার পরে।
ইনডোরে প্রথমে পাঁচ নেটে ছিলেন তামিম, মাহমুদউল্লাহ রিয়াদ, শান্ত, লিটন দাস ও মুশফিকুর রহিম। শান্তর নেট শেষ হলে সেখানে ঢুকেন সাকিব। পাঁচ বল খেলেই আবার বেরিয়ে এসে বোলিং মেশিনে ব্যাট করা মাহমুদউল্লাহর নেটের সামনে দাঁড়ান। তামিম তখন কাছের নেট থেকে বেরিয়ে আসছিলেন। সাকিব এই সময় চলে যান একদম কোনার নেটে। সেখানে থ্রো ডাউনে ব্যাট করেন তিনি। তার পাশের নেটেই পরে যোগ দেন তামিম। আরও মিনিট পনেরো ব্যাট করে তামিম নেট সেশন শেষ করেন। পরে তিনি চন্ডিকা হাথুরুসিংহের সঙ্গে কি একটা বিষয় নিয়ে চালান আলাপ। সাকিব তখনো চালিয়ে যান তার ব্যাটিং।
কদিন আগে একটি গণমাধ্যমে বিস্ফোরক সাক্ষাতকারে সাকিব-তামিমের বিরোধ প্রকাশ্যে নিয়ে আসেন বিসিবি প্রধান নাজমুল হাসান পাপন। এই দুজনের বিরোধের কারণে ড্রেসিংরুমের পরিবেশ অস্বাস্থ্যকর হয়ে গেছে বলে জানান তিনি। নিজেদের দ্বন্দ্বের কথা অস্বীকার না করলেও তামিম ড্রেসিংরুমের আবহ খুব ভালো বলেই মন্তব্য করেন। সাকিবের সঙ্গে খেলার মাঠে প্রয়োজনীয় যোগাযোগ রাখার কথাও জানান তিনি। এদিন মাঠে কিছুটা আলগা দূরত্ব দেখা গেলেও নিজেদের যার যার পেশাগত দায়িত্বে মনোযোগী ছিলেন তারা।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ