Inqilab Logo

বুধবার, ০১ মে ২০২৪, ১৮ বৈশাখ ১৪৩১, ২১ শাওয়াল ১৪৪৫ হিজরী

রিভারপ্লেটের প্রতিনিধি দল আসছে আজ

স্পোর্টস রিপোর্টার : | প্রকাশের সময় : ২৭ ফেব্রুয়ারি, ২০২৩, ১২:০০ এএম

আর্জেন্টিনার শীর্ষ ফুটবল ক্লাব রিভারপ্লেটের প্রতিনিধি দল বাংলাদেশে আসছে আজ। সকালে অবতরণের পর রাজধানীর একটি হোটেলে প্রতিনিধি দলের সঙ্গে দেশের শীর্ষ ৫টি ক্লাবের কর্মকর্তারা বৈঠক করবেন। বিশ্বস্ত সুত্রে জানা গেছে, ঘরোয়া ফুটবলের গত মৌসুমে লিগের শীর্ষ পাঁচ দল রিভারপ্লেটের প্রতিনিধি দলের সঙ্গে বৈঠকের সুযোগ পাচ্ছে। ওই মৌসুমে তৃতীয় হয়েছিল সাইফ স্পোর্টিং ক্লাব। কিন্তু তারা ফুটবল থেকে সরে যাওয়ায় গত লিগের ষষ্ঠ স্থান অর্জনকারী ক্লাব শেখ রাসেল ক্রীড়া চক্র পঞ্চম দল হিসেবে সভায় উপস্থিত থাকার সুযোগ পাবে।
বাকি শীর্ষ চার দল হচ্ছে- হ্যাটট্রিক চ্যাম্পিয়ন বসুন্ধরা কিংস, ঢাকা আবাহনী লিমিটেড, শেখ জামাল ধানমন্ডি ক্লাব ও ঢাক মোহামেডান স্পোর্টিং ক্লাব। বাংলাদেশের পাঁচ ক্লাবের সভাপতি, সাধারণ সম্পাদক ও নীতিনির্ধারক পর্যায়ের কর্মকর্তাদের এই বৈঠকে থাকার কথা রয়েছে। রিভারপ্লেটের পক্ষে দু’জন প্রতিনিধি এতে অংশ নেবেন। বৈঠকটিতে রিভারপ্লেট ক্লাবের সভাপতি না থাকলেও একটি গুরুত্বপূর্ণ উইংয়ের সভাপতি থাকবেন বলে বাংলাদেশ ফুটবল ফেডারেশন (বাফুফে) সূত্রে জানা গেছে।
পরবর্তীতে আর্জেন্টিনার পররাষ্ট্রমন্ত্রীরও বাংলাদেশ সফর করার কথা রয়েছে। সেই সফরে কুটনৈতিক বিষয় ছাড়াও আলোচনায় থাকবে বাংলাদেশ ও আর্জেন্টিনার ফুটবল। আগামী মঙ্গলবার বিকেলে মতিঝিলস্থ বাফুফে ভবনে সভাপতি কাজী মো. সালাউদ্দিনসহ নির্বাহী কমিটির সঙ্গে সৌজন্য সাক্ষাত করবেন আর্জেন্টিনার পররাষ্ট্রমন্ত্রী। সৌজন্য সাক্ষাতের পর বাফুফে ভবন সংলগ্ন কৃত্রিম মাঠে আর্জেন্টিনার পররাষ্ট্রমন্ত্রী একটি ২০ মিনিটের প্রীতি ম্যাচও উপভোগ করবেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ