Inqilab Logo

রোববার, ০৫ মে ২০২৪, ২২ বৈশাখ ১৪৩১, ২৫ শাওয়াল ১৪৪৫ হিজরী

মদ কেলেঙ্কারিতে গ্রেপ্তার দিল্লির উপমুখ্যমন্ত্রী মণীশ সিসোদিয়া

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২৬ ফেব্রুয়ারি, ২০২৩, ৮:৫৬ পিএম

দিল্লির উপরাজ্যপাল বিকে সাক্সেনার নির্দেশে আম আদমি (আপ) সরকারের আবগারি দুর্নীতি নিয়ে তদন্ত চালাচ্ছিল সিবিআই। সেই কেলেঙ্কারির তদন্তে দিল্লির উপমুখ্যমন্ত্রী মণীশ সিসোদিয়ার দপ্তরে ও বাড়িতে একাধিকবার হানা দিয়েছিল সিবিআই। শেষ পর্যন্ত সিসোদিয়াকে গ্রেপ্তার করল কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা। একটানা ৯ ঘণ্টা জেরার পর রবিবার কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা হেফাজতে নেয় দিল্লির উপমুখ্যমন্ত্রীকে।

রবিবার সকাল থেকেই জেরা করা হচ্ছিল অরবিন্দ কেজরিওয়ালের ডেপুটিকে। শেষ পর্যন্ত এদিন সন্ধ্যায় তাকে গ্রেপ্তার করল সিবিআই। উল্লেখ্য, গ্রেপ্তার হতে পারেন বলে আশঙ্কা প্রকাশ করেছিলেন সিসোদিয়া। জানিয়েছিলেন, ৭-৮ মাস জেলে থাকার জন্য প্রস্তুত আছেন। সিসোদিয়া বলেন, “কিছু যায় আসে না, কয়েক মাসের জন্য জেলে থাকতে হলে থাকব। আমি ভগত সিংয়ের ভক্ত, তিনি দেশের জন্য প্রাণ দিয়েছিলেন।” পাশাপাশি আম আদমি পার্টির প্রধান তথা দিল্লির মুখ্যমন্ত্রী কেজরিওয়াল আশ্বস্ত করেন, সিসোদিয়ার পরিবারের দেখভাল করবেন।

এদিন সকাল থেকেই সিসোদিয়ার বাড়ি এবং সিবিআই অফিসে অতিরিক্ত নিরাপত্তার ব্যবস্থা করেছিল পুলিশ। যাতে করে কেজরিওয়ালের ডেপুটির গ্রেপ্তারিতে অশান্তি না ছড়ায়। এরপরেও আপ নেতা-কর্মীরা বিক্ষোভ দেখান। বিজেপি সরকারের বিরুদ্ধে রাজনৈতিক চক্রান্তের অভিযোগ তোলেন। এর পরেই আটক করা হয় বেশ কয়েকজন আপ নেতা ও কর্মীকে।

আবাগারি কেলেঙ্কারিতে গত অগস্টে সিসোদিয়া এবং আরও ১৪ জনের বিরুদ্ধে এফআইআর দায়ের করেছিল কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা। গত রবিবার সিসোদিয়াকে তলব করা হয়েছিল। যদিও বাজেট প্রস্তুতির কথা বলে হাজিরা দেননি তিনি। এদিন তাকে ফের তলব করা হয়েছিল। এরপর সকাল থেকে একটানা ৯ ঘণ্টা জেরার পর সন্ধেবেলা গ্রেপ্তার করা হল। সূত্র: টাইমস নাউ।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ