Inqilab Logo

সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১, ১৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

 বন্ধন কালচারাল ফোরাম পুরস্কার পেলেন সৈয়দা রাশিদা বারী

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২৬ ফেব্রুয়ারি, ২০২৩, ৬:৫৪ পিএম

বন্ধন কালচারাল ফোরাম পুরস্কার পেলেন সাহিত্যিক ও সাংবাদিক সৈয়দা রাশিদা বারী। রাজধানীর আগারগাঁওয়ে বাংলাদেশ ফিল্ম আর্কাইভ মিলনায়তনে সংস্কৃতি বিষয়ক সংগঠন ’বন্ধন কালচারাল ফোরাম’ এর ৩৩তম প্রতিষ্ঠা বার্ষিকী উপলক্ষ্যে আয়োজিত গুণীজন সম্মাননা অনুষ্ঠান গত শনিবার রাতে অনুষ্ঠিত হয়। অনুষ্ঠানে সাহিত্যে অসামান্য অবদানের জন্য সৈয়দা রাশিদা বারীকে ‘সাহিত্য সাগর’ উপাধীতে ভূষিত করা হয় এবং একটি ক্রেস্ট ও মানপত্র প্রদান করা হয়।

ফোরামের উপদেষ্টা জুবায়ের আল মাহমুদ এতে সভাপতিত্ব করেন। অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিাত ছিলেন বাংলাদেশ সরকারের জাতীয় রাজস্ব বোর্ড এর প্রথম সচিব খন্দকার নাজমুল হক। বিশেষ অতিথি ছিলেন বাংলাদেশ ফিল্ম আর্কাইভের মহাপরিচালক মো. জসীম উদ্দিন।
উল্লেখ্য, সৈয়দা রাশিদা বারী একজন বহুমাত্রিক লেখক ও সাহিত্যিক। তিনি শতাধিক গ্রন্থের রচয়িতা। এছাড়া, তিনি ঢাকাস্থা মাসিক ’স্বপ্নের দেশ’ পত্রিকার সম্পাদক এবং বাংলাদেশ বেতার ও বাংলাদেশ টেলিভিশনের গীতিকার।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ