Inqilab Logo

রোববার, ২৮ এপ্রিল ২০২৪, ১৫ বৈশাখ ১৪৩১, ১৮ শাওয়াল ১৪৪৫ হিজরী

দ্বিতীয় ইনিংসে লড়াইয়ের আভাস কিউইদের

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ২৬ ফেব্রুয়ারি, ২০২৩, ৩:৩১ পিএম

ইংলিশদের বিপক্ষে ফলোঅনে পড়ে দ্বিতীয় ইনিংসে ব্যাট করতে নেমে তৃতীয় দিন শেষে ৩ উইকেটে ২০২ রান তুলে দিন শেষ করেছে নিউজিল্যান্ড। এর আগে ইংল্যান্ডের বোলিং তোপে প্রথম ইনিংসে ২০৯ রানে গুটিয়ে যায় দলটি। এখনও ২৪ রানে পিছিয়ে আছে তারা।

কেন উইলিয়ামসন ২৫ ও হেনরি নিকোলস ১৮ রান নিয়ে অপরাজিত আছেন।

দ্বিতীয় দিন শেষে ৭ উইকেটে ১৩৮ রান নিয়ে ব্যাটিংয়ে নামেন দুই অপরাজিত ব্যাটার টম ব্লান্ডেল ও অধিনায়ক সাউদি। অষ্টম উইকেটে ৯৮ রানের জুটি গড়েন এ দুই ব্যাটার। যা ইনিংসের সর্বোচ্চ জুটি। এরপরই ব্রডের তোপে পড়ে দলটি। মাত্র ৮ রানের ব্যবধানে শেষ ৩ উইকেট হারিয়ে ফলোঅনে পড়ে যায় তারা।

প্রথম ইনিংসের শেষ তিনটি উইকেট এদিন একাই তুলে নেন ব্রড। সাউদিকে মিডউইকেটে জ্যাক ক্রাউলির ক্যাচে পরিণত করে ভাঙেন জুটি। এরপর ব্লান্ডেল ও হেনরিকে ফিরিয়ে গুটিয়ে দেন কিউইদের ইনিংস। টি-টোয়েন্টি স্টাইলে ব্যাট করে ৭৩ রানের ইনিংস খেলেন সাউদি। ৪৯ বলে ৫টি চার ও ৬টি ছক্কায় নিজের ইনিংস সাজান অধিনায়ক। ৭৯ বলে ৫টি চারের সাহায্যে ৩৮ রান করেন ব্লান্ডেল। ইংল্যান্ডের পক্ষে ৬১ রানের খরচায় ৪টি উইকেট পান ব্রড। ৩টি করে শিকার অ্যান্ডারসন ও লিচের।

প্রথম ইনিংসে ২২৬ রানে পিছিয়ে থাকা নিউজিল্যান্ড দ্বিতীয় ইনিংসে দারুণ সূচনা করে। দুই ওপেনার লাথাম ও কনওয়ে ১৪৯ রানের জুটি। এ জুটি ভাঙেন লিচ। শর্ট লেগে ওলি পোপের ক্যাচে পরিণত করেন তাকে। স্কোরবোর্ডে আর ৬ রান যোগ হতে জো রুটের বলে এলবিডাব্লিউর ফাঁদে পড়েন লাথাম। 

সর্বোচ্চ ৮৩ রানের ইনিংস খেলেন লাথাম। ১৭২ বলে ১১টি চারের সাহায্যে এ রান করেন তিনি। ৬১ রান করেন কনওয়ে। ১৫৫ বলে ৬টি চার ও ১টি ছক্কায় নিজের ইনিংস সাজান তিনি। উইলিয়ামসন ২৫ ও নিকোলস ১৮ রানে উইকেটে আছেন। ইংল্যান্ডের পক্ষে ২টি উইকেট নিয়েছেন লিচ।

উল্লেখ্য, সিরিজের দ্বিতীয় টেস্টে নিজেদের প্রথম ইনিংসে ইংল্যান্ড ৮ উইকেটে ৪৩৫ রান তোলে। জবাবে নিউজিল্যান্ড নিজেদের প্রথম ইনিংসে গুটিয়ে যায় ২০৯ রানে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ