Inqilab Logo

রোববার, ২৮ এপ্রিল ২০২৪, ১৫ বৈশাখ ১৪৩১, ১৮ শাওয়াল ১৪৪৫ হিজরী

মাদ্রিদ ডার্বি / রিয়ালকে রুখে দিল ১০ জনের অ্যাটলেটিকো

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ২৬ ফেব্রুয়ারি, ২০২৩, ৩:৫৯ এএম
'এল ক্লাসিকোর' পরে লা লিগার আরেকটি জনপ্রিয় দ্বৈরথ হিসেবে পরিচিত 'মাদ্রিদ ডার্বি'।মাদ্রিদ শহরের বড় দুই ক্লাব রিয়াল  মাদ্রিদ ও অ্যাটলেটিকো মাদ্রিদের এই লড়াইয়ের গতকালের লড়াই শেষ হয়েছে ১-১ সমতায়। তবে এই ফলাফলে অ্যাটলেটিকোরই বেশি খুশি হওয়ার কথা।লাল কার্ডে দশ জনের দলে পরিণত হওয়া দিয়াগো সিমিওনের দল রিয়ালকে জয় নিয়ে ফিরতে দেয়নি।
 
প্রথমার্ধ নিষ্প্রভ গোলশুন্য সমতায় শেষ ম্যাচটি বিরতির পর প্রাণ ফিরে পায়।এ সময় আন্তনিও রুডিগারকে কনুই দিয়ে আঘাত করে সরাসরি লাল কার্ড দেখেন আনহেল কোরেয়া।১০ জনের দলে পরিণত হয় অ্যাটলেটিকো।রিয়াল মাদ্রিদ প্রতিপক্ষের খেলোয়াড় কমে যাওয়ার সুবিধা আদায় করবে কি, উল্টো  হজম করে বসে গোল।
 
ঘরের মাঠে ৭৮ তম মিনিটে হোসে গিমেনেজের গোলে লিড নেয় অ্যাটলেটিকো।তবে সেটি বেশিক্ষণ ধরে রাখতে পারেনি স্বাগতিকেরা।আট মিনিট পরেই বদলি হিসেবে নামা তরুণ ফরোয়ার্ড আলভারো রদ্রিগেজে হেডে করা গোলে সমতায় ফেরে রিয়াল।বাকি সময়টাতে আক্রমণ-পাল্টা আক্রমণ হলেও গোলের দেখা পায়নি কোন দল।
 
এই ম্যাচে পয়েন্ট হারিয়ে লা লিগার শিরোপা দৌড়ে আরও পিছিয়ে পড়ল লস ব্লাংকোসরা।লা লিগা পয়েন্ট তালিকায় শীর্ষে থাকা বার্সেলোনার সঙ্গে তাদের ব্যবধান বেড়ে গেল আরও একটু।লীগ টেবিলে দুইয়ে থাকা কার্লো আনচেলত্তির দলের পয়েন্ট এখন ২৩ ম্যাচে ৫২। এক ম্যাচ কম খেলা বার্সেলোনা শীর্ষে আছে ৫৯ পয়েন্ট নিয়ে। 


 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ